চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৪ জুলাই, ২০১৯ | ১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, নাইক্ষ্যংছড়ি

মাছের পোনা অবমুক্তকরণ ১১ বিজিবির

‘মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাইক্ষ্যংছড়িতে ১১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উদ্যোগে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি-২০১৯ শুরু হয়েছে।
বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে ২২ জুলাই সকালে জোন কমান্ডার ও ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান ব্যাটালিয়নের নিজস্ব পুকুরে নানা প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ১১ বিজিবির মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন মশিউর রহমান লিমন, বিজিবির সহকারী পরিচালক মো. জামাল হোছাইন জেসিও ছামিউল ইসলাম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম কাজল, প্রচার ও দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু, ব্যাটালিয়নের সকল জেসিও, এনসিওসহ বিভিন্ন পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে মোনাজাত পরিচালনা করেন ১১ বিজিবি জামে মসজিদের খতিব মাওলানা ছিদ্দিকুর রহমান।
এ ব্যাপারে ১১ বিজিবির অধিনায়ক বলেন, সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচিতে ব্যাটালিয়নের আওতাধীন ১৪টি বিওপিতে (বর্ডার অবজারভেশন পোস্ট) ব্যাটালিয়ন ও সীমান্তে অবস্থিত বিওপিগুলোর পুকুর ও জলাশয়ে ৫০ হাজারের অধিক মাছের পোনা অবমুক্ত করা হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 286 People

সম্পর্কিত পোস্ট