চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৪ জুলাই, ২০১৯ | ১:০২ পূর্বাহ্ণ

বিএফআরআই’র জাতীয় পাবলিক সার্ভিস দিবসে ড. খুরশীদ আকতার

বিএফআরআই এর গবেষকদের দেশ ও জাতির সেবায় ব্রতী হতে হবে

বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটে গতকাল ২৩ জুলাই জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদ্যাপন করা হয়। দিবসটি যথাযথভাবে পালন উপলক্ষে ইনস্টিটিউটের মিলনায়তনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। ইনস্টিটিউটের পরিচালক ড. খুরশীদ আকতারের সভাপতিত্বে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন বিএফআরআই এর বন ব্যবস্থাপনা উইং এর মুখ্য গবেষণা কর্মকর্তা ড. মো. মাসুদুর রহমান। আলোচনা সভায় সূচনা বক্তব্য প্রদান করেন বিভাগীয় কর্মকর্তা (প্রশাসন) মো. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, সরকারি কর্মচারীদের সৃজনশীল কর্ম, মেধা, মননশীলতা ও উদ্ভাবনী প্রয়াসকে উৎসাহিত করার জন্য এবং কর্মস্পৃহা ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির জন্য ২০১৭ সাল থেকে সরকার জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করে আসছে। এ দিবসটিতে প্রধানমন্ত্রী ‘জনপ্রশাসন পদক’ প্রদান করেন যা প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে বিপুল উৎসাহ ক্সতরি করেছে।
প্রধান অতিথির বক্তব্যে ড. মো. মাসুদুর রহমান বলেন, কর্মকর্তা-কর্মচারী এই সংজ্ঞার বাইরে গিয়ে আমাদের নিজেদেরকে প্রজাতন্ত্রের সেবক হিসেবে ভাবতে শিখতে হবে। সেবা প্রদানের ক্ষেত্রে সর্বদা সেবা প্রার্থীর অবস্থান থেকে নিজেকে কল্পনা করতে হবে।
সভাপতির বক্তব্যে ড. খুরশীদ আকতার বলেন, বর্তমানে সরকারি চাকরিজীবীদের পূর্বের চাইতে অনেক বেশি দায়বদ্ধতা বৃদ্ধি পেয়েছে। তথ্য প্রযুক্তির অভূতপূর্ব উন্নয়ন এবং গণমাধ্যমের ব্যাপক প্রসারের প্রেক্ষাপটে নতুন বিশ্ব ব্যবস্থা ও ক্রমবর্ধমান জনচাহিদার নিরিখে নিষ্ঠার নাথে আমাদের কর্তব্য পালন করতে হবে। বিএফআরআই এর গবেষকদের দেশ ও জাতির সেবায় ব্রতী হতে হবে। জনগণের অর্থে আমরা জীবিকা নির্বাহ করি তাই জনগণের সেবা প্রদানই হতে হবে আমাদের প্রধান লক্ষ্য। পাবলিক সার্ভিস দিবস সম্পর্কে আলোচনা করেন বীজ বাগান বিভাগের বিভাগীয় কর্মকর্তা ড. হাসিনা মরিয়মসহ ইনস্টিটিউটের কর্মকর্তাবৃন্দ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন এয়াকুব আলী।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট