চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

২৪ জুলাই, ২০১৯ | ১:০১ পূর্বাহ্ণ

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ রেড ক্রিসেন্ট সোসাইটির

বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ১৯ জেলার বন্যার্ত জনগণকে মানবিক সহায়তা প্রদানে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ক্ষতিগ্রস্ত এসব এলাকার জনগণের মাঝে বিতরণ করা হচ্ছে শুকনা খাবার, নিত্যপ্রয়োজনীয় জিনিসাদি, হাইজিন পার্সেল, ফুড পার্সেল, তারপলিন, নগদ অর্থসহ বিভিন্ন ধরণের ত্রাণসামগ্রী। গতকাল মঙ্গলবার সকাল থেকে গাইবান্ধা জেলার জুবুলি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বন্যার্তদের চিকিৎসাসেবা প্রদানে কাজ শুরু করেছে রেড ক্রিসেন্ট মেডিকেল টিম। প্রতিদিন সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত গড়ে ২০০ করে রোগী দেখা হবে বলে জানিয়েছেন মেডিকেল টিমের চিকিৎসকরা। মেডিকেল টিমের প্রধান জানান, শুধু রোগীর জন্য প্রেসক্রিপশন নয়, বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধও সরবরাহ করা হচ্ছে। এছাড়া গতকাল বগুড়ার সোনাতলা উপজেলার হরিখালি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে শুকনা খাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসাদি বিতরণ করা হযেছে।
­­­­সোসাইটির জাতীয় সদর দপ্তর থেকে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১৯ জেলার বন্যার্তদের জন্য জরুরি সহায়তা হিসেবে প্রথম পর্যায়ে প্রায় ১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছে সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগ।
ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো: বেলাল হোসেন জানান, অধিক ক্ষতিগ্রস্ত ৫টি জেলার ৫ হাজার পরিবারের মাঝে পরিবার প্রতি ৪,৪৫০ টাকা বিতরণ করা হবে।
সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা প্রদানে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট