চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

২৩ জুলাই, ২০১৯ | ১১:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শিল্পকলা একাডেমিতে বইমেলার জমজমাট আয়োজন

বইয়ের পৃষ্ঠা ওল্টাচ্ছেন বিশিষ্টজনেরা। অতিথিদের পাশাপাশি পাঠকেরাও টেবিল থেকে বই নিয়ে পড়ছেন। বই দেখা, পড়া ও কেনার পাশাপাশি লেখক পাঠকরা মেতে ওঠে অনানুষ্ঠানিক এক আড্ডায়। ২২ জুলাই সোমবার বিকেল পাঁচটায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি ভবনের নিচতলার চিত্র ছিল এমন। সেখানে কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই শুরু হয় ছয় দিনব্যাপি ‘চট্টগ্রাম বইমেলা’ শিরোনামের আয়োজন। যৌথভাবে এ মেলার আয়োজক দেশের অন্যতম শীর্ষ প্রকাশনা সংস্থা প্রথমা প্রকাশন ও বেঙ্গল পাবলিকেশনস।
মেলায় প্রথমা প্রকাশনের পাঁচ শতাধিক বই, বেঙ্গল পাবলিকেশনসের দুই শতাধিক বই এবং দেশি-বিদেশি অন্যান্য প্রকাশনা সংস্থার প্রায় দুই হাজার বই স্থান পেয়েছে। ২৭ জুলাই পর্যন্ত প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলাটি সবার জন্য উন্মুক্ত।
আনুষ্ঠানিকতা না থাকলেও মেলায় আসা বিশিষ্টজনদের স্বাগত জানান প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী। স্ত্রী সনিতা জলদাসকে নিয়ে মেলায় এসেছিলেন কথাসাহিত্যিক হরিশংকর জলদাস। তাঁকে ঘিরে ছিল পাঠকদের ভিড়। এছাড়াও কথাসাহিত্যিক মহি মুহাম্মদ, কবি মাসুদ চৌধুরী, শিল্পী সুব্রত বড়ুয়া, ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, সুলতানা নুরজাহান, লুৎফা সানজীদা, রন্ধনশিল্পী জোবাইদা আশরাফ, কবি আখতারী ইসলামসহ অসংখ্য পাঠক গতকাল মেলায় এসেছেন।
প্রথমা প্রকাশনের উপ–ব্যবস্থাপক জাকির হোসেন জানান, এই মেলায় প্রথমার বই পাওয়া যাচ্ছে ৩০ থেকে ৬০ শতাংশ ছাড়ে। বেঙ্গলের বইয়ে দেওয়া হচ্ছে ২৫ থেকে ৫০ শতাংশ ছাড়। এ ছাড়া অন্যান্য প্রকাশনীর বই মিলছে ২৫ শতাংশ ছাড়ে।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট