চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৩ জুলাই, ২০১৯ | ৬:২০ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

কক্সবাজারে গভীররাতে ফের ভারতীয় লবনসহ ৬টি ট্রাক জব্দ

বাংলাদেশে নিষিদ্ধ ভারতীয় লবণসহ আরো ৬ টি ট্রাক জব্দ করেছে কক্সবাজার সদর উপজেলা প্রশাসন ও বিসিক কর্মকর্তারা। এ নিয়ে জব্দের সংখ্যা দাড়ালো ১১ টি।

সোমবার (২৩ জুলাই) গভীররাতে ঈদগাঁও ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ীস্থ রাশেদ ফিলিং স্টেশন থেকে এসব গাড়ি গুলো জব্দ করা হয়। লবণের পরিমাণ আনুমানিক ৭০ টন হবে বলে লবণ মিল মালিক সমিতি সূত্রে জানা গেছে।

ইসলামপুর লবণ মিল মালিক সমিতির সভাপতি শামশুল আলম আজাদ জানান, লবণ মিল মালিক তৈয়বুর রহমান অধিক লাভের আশায় ভারতীয় নিষিদ্ধ লবণ অবৈধভাবে কক্সবাজারে এনে মজুদ করে রাখছিল। গত ২০ জুলাইও গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতায় আনুমানিক ৬০ টন লবণসহ ৫ টি ট্রাক জব্দ করেন। তারা জানতে পেরেছেন, গত ২০ জুলাই চট্টগ্রামের মাঝির ঘাট থেকে ২২ টি লবণবোঝাই ট্রাক ইসলামপুরের উদ্দেশ্যে রওনা দেন। ওইদিন গ্রামীণ সল্ট নামের একটি লবণ মিলে মজুদ করার সময় স্থানীয় ব্যবসায়ী ও লবণ মিল মালিকরা জব্দ করে ৫ টি ট্রাক। খবর পেয়ে অপরাপর ট্রাকগুলো কৌশলে অন্যত্রে লুকিয়ে রাখা হয়। এরপর সোমবার গভীররাতে আরো বেশ কয়েকটি ভারতীয় লবণবোঝাই ট্রাক মজুদ করা হয়। এমন বিষয়ে ট্রাক গুলোর অবস্থান নিশ্চিত হয়ে সোমবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এ.মাহফুজুর রহমান, বিসিক কক্সবাজারের এজিএম ছৈয়দ আহমদ, ঈদগাঁও তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ আবু বকর ছিদ্দিকসহ একদল পুলিশ রাশেদ ফিলিং স্টেশনে পার্কিং করে রাখা ৫টি ট্রাক জব্দ করে ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালামের জিম্মায় রাখেন।

এর আগে সোমবার বিকালের দিকে আরো একটি ট্রাক জব্দ করেছে বলে জানা গেছে। মিল মালিক সমিতির সভাপতি শামশুল আলম আজাদ জানান, সরকারের ঘোষণা বিদেশী লবণ আমদানি নিষিদ্ধ থাকার সত্বেও অবৈধভাবে একটি চক্র ভারতীয় লবণ নিয়ে আসছে। অবৈধভাবে লবণ আমদানি করার কারণে আমদানি কারক তৈয়বুর রহমানের বিরুদ্ধে লবণ মিল মালিক সমিতির পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অপর দিকে তৈয়বুর রহমান বলেন, সরকারের নিয়মনীতি মেনে বৈধভাবে লবণগুলো তিনি আমদানি করেছেন। ইসলামপুরের কিছু মিল মালিকের সহ্য হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। জানতে চাইলে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম মাহফুজুর রহমান এবং বিসিকের এজিএম ছৈয়দ আহমদ বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে লবণভর্তি ট্রাকগুলো জব্দ করা হয়েছে। মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 359 People

সম্পর্কিত পোস্ট