চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

‌‌চট্টগ্রামে ২৫০০ টাকায় ‌‌‌‌‌‌ভুয়া জন্ম নিবন্ধন দিতেন তিনি

‌রাউজান সংবাদদাতা

২৭ জানুয়ারি, ২০২২ | ৯:৪১ অপরাহ্ণ

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌চট্টগ্রামের রাউজানে আড়াই হাজার টাকার বিনিময়ে ভুয়া জন্মনিবন্ধন সরবরাহ করত ওয়ার্ল্ড কম্পিউটার। দেশের যেকোনো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের সিলমোহর হুবহু জন্ম নিবন্ধনে বসা থাকত। বিশেষ একটি চক্র মেইলে তথ্য আদান-প্রদানের মাধ্যমে জন্ম নিবন্ধন তৈরির কাজ করত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) আমেনা বেগম নামে এক নারীর ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করতে গিয়ে আটক হয় ওয়ার্ল্ড কম্পিউটারের স্বত্বাধিকারী মোস্তফা টিপু।

আটক মোস্তফা টিপু (২৭) পূর্ব গুজরা ইউনিয়নের আধার মানিক এলাকার মো. কাশেমের ছেলে। টাকার বিনিময়ে ভুয়া জন্ম নিবন্ধন দিতেন তিনি।

আমেনা খাতুন বলেন, আমার জন্ম নিবন্ধন খুব জরুরি ছিল। ওয়ার্ল্ড কম্পিউটারে গেলে তারা জানায় ৪ হাজার টাকা দিলে জন্ম নিবন্ধন করে দেবে। পরে আড়াই হাজার টাকার বিনিময়ে দিতে রাজি হয়। জন্ম নিবন্ধন তৈরি হলে দেখি সেখানে নোয়াখালীর উপজেলার কোম্পানীগঞ্জের একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্বাক্ষর। আমার সন্দেহ হলে আমি বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করি।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির সোহাগ জানান, ভুয়া জন্ম নিবন্ধন তৈরির অভিযোগে এক যুবককে তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে টাকার বিনিময়ে ভুয়া জন্ম নিবন্ধন করে দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে।

পূর্বকোণ/জাহেদ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট