চট্টগ্রাম বুধবার, ১৮ মে, ২০২২

২৭ জানুয়ারি, ২০২২ | ৬:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৬ মাস টি-টোয়েন্টি খেলবেন না তামিম

আগামী ৬ মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

তামিম ইকবাল টি-টোয়েন্টি খেলবেন কী খেলবেন না, এ নিয়ে গত কয়েকদিন বেশ আলোচনার জন্ম দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে। তামিমের সঙ্গে আলোচনা করছেন বিসিবি সভাপতি এবং অন্য কর্মকর্তারা।

অবশেষে আজ মিডিয়ার মুখোমুখি হয়েছেন তামিম। সেখানে তিনি বলেন, ‘গত কয়েকদিন ধরে বোর্ডের অনেকের সঙ্গে, বিসিবি সভাপতি এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস ভাই, কাজী ইনাম ভাইযের সঙ্গে মিটিং হয়েছে, কথাবার্তা হয়েছে। তারা চাচ্ছেন আমি টি-টোয়েন্টি কন্টিনিউ করি। অন্তত বিশ্বকাপ পর্যন্ত।’

‘তবে দুই পক্ষের কথা-বার্তা শেষে বেস্ট পসেবল আউটকাম যেটা এসেছে, সেটা হলো আগামী ৬ মাস টি-টোয়েন্টি ক্রিকেটে ফোকাস করবো না। টেস্ট এবং ওয়ানডেতে পুরোপুরি মনযোগ থাকবে আমার। ৬ মাস ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি নিয়ে কিছুই ভাববো না। আশা করছি এ সময়ে ইয়াং ক্রিকেটাররা এত বেশি ভালো খেলবে যে, হয়তো আমার আর প্রয়োজন পড়বে না।’

৬ মাস পর কী হবে সেটাও জানিয়েছেন তামিম। তিনি বলেন, ‘৬ মাস পর টিম ম্যানেজমেন্ট মনে করলে, বিশ্বকাপের জন্য দরকার হলে, যদি আমি রেডি থাকি তাহলে তখন আলোচনা করবো। তবে আমার জায়গায় এ সময়ে যারা খেলবে, তারা এত ভালো খেলবে যে হয়তো আমার হয়তো প্রয়োজন পড়বে না।’

গত ২২ জানুয়ারি হঠাৎ মিডিয়ার সামনে তামিমের টি-টোয়েন্টি খেলা নিয়ে প্রকাশ্যে মন্তব্য করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলে দেন, তামিম আর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে চায় না। এরপর থেকে এ নিয়ে পুরোপুরি চুপ থাকার পথে হাঁটেন তামিম ইকবাল।

এর মধ্যেই বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস ছাড়াও সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দুই দফা বৈঠক হয়েছে তামিম ইকবালের। শেষ পর্যন্ত চট্টগ্রামে গিয়ে আজ বিকেল ৫টায় সংবাদ সম্মেলনের ঘোষণা দেন তামিম।

সে অনুযায়ী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠেই, খোলা আকাশের নিচে সংবাদ সম্মেলন করেন তামিম। সেখানে তিনি জানিয়ে দিলেন, আগামী ৬ মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে আর কোনো চিন্তা-ভাবনা করবেন না। বরং, এ সময়টায় ওয়ানডে এবং টেস্ট নিয়ে ভাববেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট