চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

রামুতে হেডম্যান হত্যায় জড়িত ২ জন আটক

রামু সংবাদদাতা

২৫ জানুয়ারি, ২০২২ | ১০:২৩ অপরাহ্ণ

কক্সবাজারের রামুর ব্যাঙডেবা গ্রামে চাঞ্চল্যকর বন পাহারাদার (হেডম্যান) আলী আহমদ হত্যা মামলার প্রধান আসামি ও তার সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) রাত ৯টার দিকে বান্দরবানের আলীকদম বাজারের পাশে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‌্যাব -১৫।

আটকরা হলেন, রামুর জোয়ারিনালা ব্যাঙডেবা এলাকার নুরুল আজিমের ছেলে সাজ্জাদ হোসেন (২০) ও একই এলাকার নুর আহাম্মদের ছেলে সানাউল্লাহ (২১)।

এক প্রেস বিফ্রিয়ে মঙ্গলবার (২৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ অধিনায়ক তানভীর হাসান।

তিনি বলেন, বনবিভাগের গাছ চুরি ও জায়গা দখল নিয়ে শত্রুতার জের ধরে গত ১৬ জানুয়ারি আনুমানিক মধ্যরাত সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী রামু বিট অফিসে গিয়ে স্থানীয় ৫ জন পাহারাদারকে অস্ত্রের মুখে জিম্মি করে টয়লেটে আটকে রাখে। অফিসের বিট কর্মকর্তা, মালির থাকার ঘর ও স্টাফ রুমের দরজায় বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। এরপর সন্ত্রাসীরা বন পাহারাদার (হেডম্যান) আলী আহম্মদের ঘরে গিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপায়। এসময় তার বাড়ির আলমারী ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে সন্ত্রাসীরা।

র‌্যাব আরও জানায়, এ সংক্রান্তে কক্সবাজারের রামু থানায় দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের হলে উক্ত ঘটনাটি কক্সবাজারে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। র‌্যাব-১৫ এই হত্যাকাণ্ডের বিষয়ে অবগত হয়ে জড়িতদের গ্রেপ্তারে ছায়াতদন্ত শুরু করে। হত্যাকাণ্ডের এজাহারভুক্ত আসামিরা গ্রেপ্তার এড়ানোর লক্ষ্যে বান্দরবানের আলীকদমে আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে আছে এমন খবরে র‌্যাবের একটি দল সোমবার (২৪ জানুয়ারি) রাত ৯টার দিকে আলীকদম বাজারের পাশে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে রামু থানায় রুজুকৃত মামলা অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‌্যাবের উপ অধিনায়ক।

 

পূর্বকোণ/নীতিশ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট