চট্টগ্রাম রবিবার, ২২ মে, ২০২২

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২২ | ১১:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-কুয়েত রুটে ফ্লাইট চালু জাজিরা এয়ারওয়েজের

প্রথমবারের মতো চট্টগ্রাম-কুয়েত-চট্টগ্রাম রুটে ফ্লাইট চালু করেছে কুয়েতের বিমান সংস্থা জাজিরা এয়ারওয়েজ। সোমবার থেকে যাত্রা শুরু হওয়ার প্রথম দিনেই ২১০ জন যাত্রী আসা-যাওয়া করেছে বলে জানিয়েছেন সংস্থাটি। এছাড়া এখন থেকে চট্টগ্রাম-কুয়েত-চট্টগ্রাম রুটে সপ্তাহে তিনদিন ফ্লাইট চলাচল করার ঘোষণাও দিয়েছে কুয়েতভিত্তিক এয়ার সংস্থাটি। যাত্রী বিবেচনায় প্রতিদিন ফ্লাইট পরিচালনার লক্ষ্য রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে ২০২০ সালের অক্টোবর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যাত্রী পরিবহন শুরু করে জাজিরা এয়ারওয়েজ। বাংলাদেশে দ্বিতীয় এবং চট্টগ্রাম থেকে প্রথমবারের মতো ফ্লাইট এটি।

এদিকে, ফ্লাইট ছেড়ে যাওয়ার পর সোমবার দুপুরে নগরীর পাঁচতারা হোটেল রেডিসন-ব্লুতে বিমান সংস্থাটির প্রথম যাত্রা উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তাতে জানানো হয়, সপ্তাহের প্রতি সোম, বুধ ও শুক্রবার সকাল পৌনে ৯টায় কুয়েত থেকে যাত্রী নিয়ে চট্টগ্রামে পৌঁছাবে জাজিরার ফ্লাইট। সকাল পৌনে ১০টায় কুয়েতের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাবে। যাত্রাপথে সংযুক্ত হবে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই, মাস্কেট, দোহা, বাহরাইন এবং কায়রোর সঙ্গে।

সংবাদ সম্মেলনে জাজিরা এয়ারওয়েজের ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং) এন্ড্রু ওয়ার্ড বলেন, স্বল্পমূল্যের বিমান পরিচালনায় যাত্রীদের কাছে অত্যন্ত প্রিয় জাজিরা। ইতোমধ্যে আমরা ৪৬টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করতে পেরেছি। ২০২২ সালের মধ্যে আমরা ৫৬টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করতে চাই। আর ২০২৫ সালে ৭ মিলিয়ন এবং ২০২৬ সালের মধ্যে ১০ মিলিয়ন যাত্রী পরিবহন সেবা দেয়ার লক্ষ্যমাত্রা রয়েছে।

সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট (সেলস) রবীন্দ্রন বারাথান বলেন, মধ্যপ্রাচ্যের অন্য গন্তব্যের যাত্রীরা কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাজিরা এয়ারওয়জের ফ্লাইটে যেতে পারবেন। সেখানে আমাদের নিজস্ব টার্মিনাল থাকায় কম সময়ে গন্তব্যে পৌঁছাবেন। কুয়েত থেকে পুরো মধ্যপ্রাচ্যে এবং আশেপাশের দেশেও আমাদের রুট নেটওয়ার্ক আছে। এটি স্টক মার্কেটে তালিকাভুক্ত একটি বিশ্বস্ত বিমান সংস্থা। এছাড়া চট্টগ্রামে এখন তিনদিন ফ্লাইট পরিচালনা করলেও ভবিষ্যতে যাত্রীদের ওপর নির্ভর করে প্রতিদিন ফ্লাইট পরিচালনার লক্ষ্য রয়েছে বলেও জানান তিনি।

জাজিরা এয়ারওয়েজের বাংলাদেশি সেলস এজেন্ট (জিএসএ) জেট এভিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ ইউসুফ ওয়ালিদ বলেন, প্রথম ফ্লাইটেই আমরা প্রায় পূর্ণ যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছি। এরমধ্য দিয়ে চট্টগ্রাম থেকে কুয়েত হয়ে মধ্যপ্রাচ্য, ইউরোপসহ ৩৮টি গন্তব্যে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে।

এয়ার গ্যালাক্সি চট্টগ্রামের আঞ্চলিক প্রধান আসিফ চৌধুরী জানান, সোমবার সকাল ৮ টা ৪৫ মিনিটে ৫৫ জন যাত্রী নিয়ে সরাসরি কুয়েত থেকে চট্টগ্রামে আসে প্রথম ফ্লাইট। পরবর্তীতে প্রায় এক ঘণ্টা পর ১৫৫ জন যাত্রী নিয়ে কুয়েতের উদ্দেশ্যে ছেড়ে যায় জাজিরা এয়ারওয়েজ। যেখানে একজন ছাড়া বাকি সব যাত্রী ছিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট