চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২২ | ১০:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সাড়ে ৪ লাখ টাকা বেতন-ভাতা চান চট্টগ্রাম ওয়াসার এমডি

সাড়ে চার লাখ বেতন বাড়াতে চান চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ।  সোমবার ওয়াসার ৬৫তম বোর্ড সভায় তিনি এ প্রস্তাব করেন। বর্তমানে তাঁর মূল বেতন ১ লাখ ৮০ হাজার টাকা। এখন তিনি চান সাড়ে চার লাখ টাকা। অর্থাৎ ২ লাখ ৭০ হাজার টাকা বা দেড় শ শতাংশ বেতন বৃদ্ধির আবেদন করেছেন তিনি। তবে সভায় তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ব্যবস্থাপনা পরিচালকের বেতন বৃদ্ধির আবেদনের বিষয়টি যাচাইবাছাই করে প্রতিবেদন দেওয়ার জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে বোর্ড সভায়। কমিটির প্রধান করা হয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহম্মদ ইবরাহিমকে।

সোমবার ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বোর্ড চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। এর আগে ২০২১ সালের ৪ মে অনুষ্ঠিত ৬১তম বোর্ড সভায়ও এ কে এম ফজলুল্লাহর বেতন-ভাতা বৃদ্ধির প্রস্তাব উপস্থাপন করা হয়েছিল। তখন বোর্ড দুই সদস্যের কমিটি গঠন করে দিয়েছিল। এর প্রধান ছিলেন তৎকালীন বোর্ড সদস্য ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যজিৎ কর্মকার। সদস্য ছিলেন বোর্ড সদস্য শওকত হোসেন। তবে ওই কমিটি কোনো সভা করেনি এবং প্রতিবেতনও জমা দেয়নি। ফলে নতুন করে কমিটি গঠন করা হয়েছে।

ওয়াসা সূত্র জানায়, গত বছরের মে মাসে বেতন-ভাতা বৃদ্ধির আবেদন করেছিলেন ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ। ওই সময় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের বেতন পৌনে দুই লাখ টাকা থেকে বাড়িয়ে ৬ লাখ ২৫ হাজার টাকা করা হয়েছিল।

ওয়াসার নথিপত্র অনুযায়ী, এ কে এম ফজলুল্লাহের মূল বেতন ১ লাখ ৮০ হাজার টাকা। তিনি চান সাড়ে ৪ লাখ টাকা। তাঁর আবেদন মতে, ঢাকা ও খুলনা ওয়াসার এমডিদের মূল বেতন চট্টগ্রাম ওয়াসার এমডির দ্বিগুণ বা তার বেশি। তাই নিজের বেতন-ভাতা বাড়ানোর আবেদন করেছেন।

প্রসঙ্গত, ২০১১ সালে ঢাকা ওয়াসার আদলে চট্টগ্রাম ওয়াসাতেও এমডি পদ তৈরি করা হয়। এমডি পদে নিয়োগ পান তৎকালীন চেয়ারম্যান এ কে এম ফজলুল্লাহ। তিনি ২০০৯ সালের ৬ জুলাই চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছিলেন। সর্বশেষ ২০২০ সালে ১ অক্টোবর আরও তিন বছরের জন্য তাঁকে এমডি পদে নিয়োগ দেয় সরকার। এ কে এম ফজলুল্লাহ এক সময় ওয়াসায় কর্মরত ছিলেন। তিনি ১৯৯৮ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে অবসরে যান ।

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট