চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২২ | ৮:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অত্যাধুনিক কিচেন মার্কেট নির্মাণ করবে চসিক : মেয়র

যানজটমুক্ত ও নগরবাসীর ভোগান্তি কমাতে আমরা কর্পোরেশনের উদ্যোগে পরিকল্পিত উপায়ে কাঁচাবাজার বা অত্যাধুনিক কিচেন মার্কেট নির্মাণ করবো। নগরে আধুনিক কাঁচাবাজার তেমন একটা নাই। যে কারণে সড়ক ফুটপাতে অবৈধভাবে বাজার বসে। এতে করে যানজট সৃষ্টি হয়ে নাগরিক দুর্ভোগ বাড়ে। তাই পরিকল্পিত কিচেন মার্কেট বা কাঁচাবাজার নির্মাণ করা গেলে নাগরিক ভোগান্তি কমবে বলে আশা করা যায়।  সোমবার দুপুরে টাইগারপাসস্থ নগর ভবনে ফইল্ল্যাতলী বাজারের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সাক্ষাতকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী  একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, মো. ইলিয়াছ, ফইল্ল্যাতলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আসলাম, সাধারণ সম্পাদক মো. জসিম, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মো. ইকবাল, তাহের চৌধুরী, মো. হেলাল, মো. ইউসুফ, মো. নাজিম উদ্দিন, মো. ওমর ফারুক, মো. ইকবাল হোসেন, বাবুল দাশ প্রমুখ।

মেয়র আরও বলেন, ইতিমধ্যে ফইল্ল্যাতলী বাজারে চসিকের উদ্যোগে ও জাইকার অর্থায়নে অত্যাধুনিক যে কিচেন মার্কেট নির্মাণ করা হয়েছে রমজানের পূর্বে যাবতীয় কাজ সম্পন্ন হলে ব্যবসায়ীরা আধুনিক এই কিচেন মার্কেটে স্থানান্তরিত হতে পারবেন। ফইল্ল্যাতলী বাজারের পুরনো ব্যবসায়ীদের যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে কিচেন মার্কেটে দোকান বরাদ্দ দেয়া হবে। মেয়র ব্যবসায়ীদের সড়ক, ফুটপাত দখলপূর্বক ব্যবসা পরিচালনা করে যানজট সৃষ্টি ও জনদুর্ভোগ না বাড়াতে আহ্বান জানান।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট