চট্টগ্রাম বুধবার, ১৮ মে, ২০২২

২৪ জানুয়ারি, ২০২২ | ৬:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কেউ ভ্যাকসিন না পেয়ে থাকবে না : সিভিল সার্জন

করোনা ও ওমিক্রন থেকে সুরক্ষায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের ১০ হাজার শিক্ষার্থীকে কোভিড-১৯ ভ্যাকসিনের আওতায় আনার উদ্যোগ নিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

বাউবি চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের উপ-পরিচালক (অর্থ ও হিসাব) ও আঞ্চলিক পরিচালক মো. আনিছুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কার্যক্রমের উদ্বোধনী দিনে মোট ১ হাজার ২’শ জন শিক্ষার্থীকে অ্যাস্ট্রোজেনেকার ১ম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। যারা ১ম ডোজ ভ্যাকসিন পেয়েছেন তাদেরকে আগামী ২ মাস পর ২য় ডোজ ভ্যাকসিন দেয়া হবে। বাউবি নিজস্ব ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের ভ্যাকসিন রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করবেন।

সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত ভ্যাকসিন প্রদান অনুষ্ঠানে সহযোগিতা করেন স্বাস্থ্য শিক্ষাবিদ প্রবীর মিত্র, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার কাজী মাসুদ, এন্ডোমলজিষ্ট মো. মাঈনুদ্দিন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক তৃপ্তি সেন গুপ্তা, ইলু বড়ুয়া, স্বপ্না দেবনাথ, কবরী দে প্রমুখ।

ভ্যাকসিন প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, আমাদের সকলকে সুরক্ষিত থাকতে হবে। সরকারের নির্দেশে চট্টগ্রামে শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রত্যেক মানুষকে কোভিড-১৯ ভ্যাকসিনের আওতায় আনার কার্যক্রম চলমান রয়েছে। কেউ ভ্যাকসিন না পেয়ে থাকবেনা। এটা বর্তমান সরকারের সময়োপযোগী ও যুগান্তকারী পদক্ষেপ।

তিনি আরও বলেন, ভ্যাকসিন দেয়া থাকলে করোনার ঝুঁকি অনেকটা কম। করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে হলে পর্যায়ক্রমে সবাইকে কোভিড ভ্যাকসিনের আওতায় আসতে হবে। নিজে ভ্যাকসিন নিয়ে অন্যকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করতে হবে। পাশাপাশি মাস্ক পরিধানসহ সামজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে। জমাসমাগম ঘটে এমন সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চলতে হবে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট