চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, দু’দিনের মধ্যে বাড়তে পারে শীত

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি, ২০২২ | ৫:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রামের বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। এদিকে বৃষ্টিতে বিপাকে পড়েন নগরবাসী। আবহাওয়া অফিস বলছে, বৃষ্টির এই প্রবণতা কেটে গেলে আগামী দুই একদিনের মধ্যে শীত বাড়তে পারে।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ২টার পর চট্টগ্রামে ১০ থেকে ১৫ মিনিটের মতো গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়। তবে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

সিএমবিতে একটি পোশাক কারখানায় চাকরি করেন শিহাব রহমান। দুপুরে এসেছিলেন নগরীর ওয়াশা মোড়ে একটি ব্যাংকে। কিন্তু বৃষ্টিতে ভিজে তার জরুরি কাগজপত্র ভিজে যায়। তিনি বলেন, হঠাৎ করেই বৃষ্টি নামে। রাস্তায় হাটছিলাম। হঠাৎ বৃষ্টিতে ভিজে গেল সব।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তা মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, নগরীর কিছু জায়গায় বৃষ্টি হয়েছে, আকাশ গুমট রয়েছে, বৃষ্টি হলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। এরপর দুই একদিনের মধ্যে মাঘের শীত শুরু হতে পারে। মেঘের কারণে এখন শীত কিছুটা কম। বৃষ্টি হয়ে মেঘ কেটে গেলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার ফলে চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গা বৃষ্টি হতে পারে।

এছাড়া ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুই এক জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কমে যেতে পারে পাবে। তবে উত্তরাঞ্চলে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট