চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিএমপির ৭ পুলিশ পেল পিপিএম বিপিএম পদক

নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০২২ | ৮:২৫ অপরাহ্ণ

সাহসিকতা ও সেবামূলক কাজের স্বীকৃতি হিসাবে বাংলাদেশ পুলিশের মর্যাদাপুর্ন পিপিএম, বিপিএম পদক পেয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাঁচ কর্মকর্তাসহ বর্তমান ও সাবেক সাত সদস্য।

২০২০-২১ সালের এ পুরস্কার প্রাপ্তদের মধ্যে আছেন সিএমপির দুই উপ-কমিশনার মো. আমির জাফর ও এস এম মোস্তাইন হোসাইন। এছাড়া সিএমপির বর্তমান ও সাবেক দুইজন অতিরিক্ত উপ-কমিশনার, একজন পরিদর্শক এবং দুইজন কনস্টেবলের নামও আছে পদকপ্রাপ্তদের তালিকায়।  রবিবার ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে সিএমপির কৃতী পুলিশ সদস্যদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে এ পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সিএমপি সূত্রে জানা যায়, ২০২০ ও ২০২১ সালে সাহসিকতা ও গুরুত্বপুর্ন কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম- সেবা) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম- সেবা) দেওয়া হয়েছে। সিএমপি উপ-কমিশনার (সদর) মো. আমির জাফর ২০২০ সালের কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন বিপিএম- সেবা পদক।

সিএমপি উপ-কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) এস এম মোস্তাইন হোসাইন (বিপিএম) ২০২১ সালের কাজের জন্য পেয়েছেন বিপিএম- সেবা পদক। সিএমপির সাবেক অতিরিক্ত উপ-কমিশনার (বর্তমানে চাঁদপুর সদর সার্কেলে দায়িত্বরত) আসিফ মহিউদ্দীন ও গোয়েন্দা পুলিশের (ডিবি) বর্তমান অতিরিক্ত উপ-কমিশনার নোবেল চাকমা ২০২০ সালে কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন পিপিএম পদক। সিএমপির আকবর শাহ থানার পরিদর্শক (ওসি) মো. জহির হোসেন পিপিএম- সেবা পদক পেয়েছেন ২০২০ সালের কাজের জন্য।

এছাড়া সিএমপির বন্দর বিভাগের কনস্টেবল মো. শওকত হোসেনকে পিপিএম-সেবা ও ট্রাফিক উত্তরের সাবেক কনস্টেবল মরহুম মো.মনিরুল ইসলামকে বিপিএম পদকের জন্য মনোনীত করা হয়।

উল্লেখ্য,‘পুলিশ সপ্তাহ-২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে মনোনীতদের হাতে রবিবার এ পদক তুলে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট