চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম বন্দরকে আকর্ষণীয় করে গড়তে থ্রি-ডি মডেল তৈরির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি, ২০২২ | ৭:৫৯ অপরাহ্ণ

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় চট্টগ্রাম বন্দরকে আকর্ষণীয় করে গড়ে তুলতে একটি থ্রি-ডি মডেল তৈরি করার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মো. মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।

সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিদ্যমান সমস্যা, রাজস্ব আয়-ব্যয়, উন্নয়ন প্রকল্পের অগ্রগতি এবং বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নয়নের পরিকল্পনার বিষয়ে বিষদ আলোচনা করা হয়। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে এ বিষয়ে ৫-৬ সদস্য বিশিষ্ট একটি স্থায়ী কমিটি গঠন করার জন্য সুপারিশ করা হয় যারা নিয়মিত ফলোআপ করার মাধ্যমে বন্দরের উন্নয়নে সহায়তা করবে। 

এছাড়াও কমিটি বন্দরকে আরো আকর্ষণীয় করে গড়ে তোলার পরামর্শ প্রদান এবং চট্টগ্রাম বন্দরের উন্নয়নে একটি থ্রি-ডি মডেল তৈরি করার সুপারিশ করে। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ  সভায় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট