চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২২ | ৮:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা প্রতিষ্ঠানে ওমিক্রণ সংক্রমণ প্রতিরোধে সচেতন থাকুন : মেয়র

চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, অমিক্রণ যেভাবে ছড়িয়ে পড়ছে তা নিয়ন্ত্রণে সরকারের দেয়া ১১দফা বিধিনিষেধ অনুসরণ করে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে। তিনি শিক্ষক ও অভিভাবকদের দেয়া করোনা সংক্রমণ বৃদ্ধিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি যথাযথ প্রতিপালনের মাধ্যমে সরাসরি ও অনলাইনে ক্লাস পরিচালনার নির্দেশ দেন।

সোমবার সকালে টাইগারপাসস্থ অস্থায়ী নগর ভবনে তাঁর দপ্তরে সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের পরিচালনা পর্ষদের ৪র্থ সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, গর্ভনিং বডির সদস্য সচিব অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী, অভিভাবক প্রতিনিধি মো. মুজিবুর রহমান, সাহেদ হোসেন, ইসরাত ফারহানা, শিক্ষক প্রতিনিধি আবদুল হক, মহরেন্দু নারায়ণ ধর।

মেয়র বলেন, সারাদেশে শিক্ষার্থীদের টীকাদান কর্মসূচি খুব দ্রুতগতিতে চলছে। এই কার্যক্রমে শিক্ষার্থীদের অংশ নিতে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের অন্তত একডোজ টীকা দেওয়ার সরকারের যে পরিকল্পনা আছে তা বাস্তবায়নে শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে এগিয়ে আসতে হবে।

তিনি চসিক মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের শিক্ষকদের পাঠদানের বিষয়ে আরো মনোযোগী হতে আহ্বান জানান। সভায় বিগত সভার কার্যবিবরণী অনুমোদন করা হয়। এছাড়া স্কুল ও কলেজের শিক্ষকদের এমপিও-ভুক্তিকরণ, ছাত্রদের আসন সংখ্যা বৃদ্ধি, ভূমিসংক্রান্ত জটিলতা নিরসন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

পূর্বকোণ/রজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট