চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২২ | ৬:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নগরীর ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিদপ্তর। মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যদ্রব্যে অননুমোদিত রং ব্যবহার, অপরিষ্কার-নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে এসব জরিমানা করা হয়।

আজ সোমবার (১৭ জানুয়ারি) বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপ‌রিচালকের অ‌র্পিত ক্ষমতাব‌লে এবং চট্টগ্রামের জেলা প্রশাসকের সা‌র্বিক সহায়তায় ডবলমুরিং ও খুলশী এলাকায় এ অভিযান চালানো হয়। 

অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন এ অভিযানে অংশ নেন। 

অভিযানে খুলশী থানা এলাকায় বনফুলের একটি আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৫ হাজার টাকা, ফার্মভিলে আগ্রাবাদ আউটলেটকে মেয়াদোত্তীর্ণ পণ্য এবং পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রির জন্য রাখায় ৫০ হাজার টাকা, মৌসুমি স্টোরের বিভিন্ন পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় ১০ হাজার টাকা এবং বনফুল আগ্রাবাদে চৌমুহনী  আউটলেটকে মেয়াদোত্তীর্ণ পণ্যে নতুন মেয়াদ সংযোজন করে বিক্রির জন্য রাখায় ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান মো. আনিছুর রহমান। 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট