চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পাচারকারীদের ফেলে যাওয়া বস্তায় মিললো ৬ কোটি টাকার ইয়াবা

নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি, ২০২২ | ৬:০৪ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় পাচারকারীদের ফেলে যাওয়া বস্তা থেকে ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি টাকা।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাত দেড়টায় উপজেলার ৫ নম্বর পালংখালী ইউনিয়নের বালুখাল কাটাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করে কক্সবাজার ৩৪ বিজিবি।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির। পূর্বকোণকে তিনি বলেন, কিছু ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বালুখাল কাটাপাহাড় এলাকায় অভিযান চালানো হয়। রাত দেড়টায় সীমান্ত এলাকা থেকে ৪/৫জন লোক বাংলাদেশে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি অনুমান করে গ্রেপ্তারের সম্ভাবনা বুঝতে পেরে তাদের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

তিনি আরও বলেন, পরে টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে চোরাকারীরদের লক্ষ্য করে ২০ রাউন্ড পাল্টা গুলি ছুরলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত নাফ নদী পার হয়ে জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। এসময় উক্ত স্থান তল্লাশী করে ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি টাকা।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট