চট্টগ্রাম বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২

১৫ জানুয়ারি, ২০২২ | ২:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডের পাহাড়ে হাঁটতে গিয়ে পথ হারালেন ডায়াবেটিস রোগী, অতঃপর…

চট্টগ্রামের সীতাকুণ্ডের বারৈয়াঢালা জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় হাঁটতে গিয়ে পথ হারিয়ে ফেলেন মো. মামুন চৌধুরী (৫০) নামের একব্যক্তি। সন্ধ্যা হয়ে গেলে পথ হারিয়ে পড়েন বিপাকে। পরে ৯৯৯-এ ফোন করলে শুক্রবার (১৪ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে ফটিকছড়ি উপজেলার ভূজপুরের পাহাড়ি এলাকা থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

এর আগে শুক্রবার বিকেল ৪টায় বাড়ির পাশের পাহাড়ি জঙ্গলে ঘুরতে পথ হারিয়ে ফেলেন তিনি।

মামুন চৌধুরী সীতাকুণ্ড থানার উত্তর রহমত নগর এলাকার মৃত মকবুল আহম্মদ চৌধুরী ছেলে।

মামুন চৌধুরীর স্ত্রী রেহেনা আখতার জানান, আমার স্বামী ডায়াবেটিস রোগী। প্রতিদিনের মতো সেদিনও হাঁটতে বের হয়েছিলেন। হাঁটতে হাঁটতে পাহাড়ি পথে ফটিকছড়ি যাওয়ার চেষ্টা করেন। কিন্তু সন্ধ্যা নেমে আসায় জঙ্গলে পথ হারিয়ে ফেলেন। তিনি ওই এলাকার স্থানীয় কয়েকজনকে ফোন করেন। আবার বাড়িতে ফোন করলে আমার মেয়ে ৯৯৯ এ ফোন দিয়ে সাহায্য চায়। পাহাড়ি পথে পুলিশ পৌঁছানোর আগেই স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, শুক্রবার বিকেলে বারৈয়াঢালা পাহাড়ি এলাকায় হাঁটতে গিয়ে মামুন চৌধুরী পথ হারিয়ে ফেলেন। অন্ধকার নেমে এলে পথে খুঁজে না পেয়ে ৯৯৯ কল করে সহযোগিতা চান তিনি।

তিনি আরও বলেন, মামুন পাহাড়ের একটি নিরাপদ জায়গায় অবস্থান করছিলেন। এরপর পরিবার ও এলাকার লোকজনকে সঙ্গে নিয়ে খুঁজতে খুঁজতে রাত ১টার পর তার সন্ধান পাওয়া যায়। তাকে ভুজপুরের পাহাড়ি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 482 People

সম্পর্কিত পোস্ট