চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

২২ জুলাই, ২০১৯ | ১:২৫ পূর্বাহ্ণ

আবেদন করা যাবে ১৮ আগস্ট পর্যন্ত ইস্ট ডেল্টা ভার্সিটিতে ভর্তি প্রক্রিয়া শুরু

চট্টগ্রামে বিশ্বমানের গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ২০১৯ সালের ‘ফল’ সেমিস্টারে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১৮ আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে।
সবুজ পাহাড়ের পাদদেশে এক ব্যতিক্রমী স্থাপত্যশৈলীর নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে এই প্রতিষ্ঠানটি। পাঠদানের ক্ষেত্রে নর্থ আমেরিকান কারিকুলাম অনুসরণ করা হয় এবং প্রফেসর হিসেবে আছেন বিশ্বের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতাসম্পন্ন ফ্যাকাল্টিবৃন্দ। এছাড়া নিয়মিতভাবে আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও গবেষকগণ ক্লাস-সেমিনার পরিচালনা করছেন।
বর্তমান বিশ্বায়নের যুগে বিশ্ববিদ্যালয় একটি দেশের কোনো শহরে সীমাবদ্ধ কনসেপ্ট হতে পারে না। সেই ফিলোসফিকে ধারণ করেই ইস্ট ডেল্টার সকল কার্যক্রম পরিচালিত হয়। ইস্ট ডেল্টার লাইব্রেরিতে অক্সফোর্ড কর্নারে রাখা অক্সফোর্ড ইউনিভার্সিটির উপহারস্বরূপ আসা বইগুলো তারই একটি অংশ।
ইডিইউতে সম্প্রতি ২০১৯ সালের ফল সেমিস্টারে ভর্তি পরীক্ষার জন্য ফরম ডিস্ট্রিবিউশন শুরু হয়েছে। বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং মাস্টার অব পাবলিক পলিসি এন্ড লিডারশিপ প্রোগ্রামে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা খুলশীর পূর্ব নাসিরাবাদে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে এসে অথবা িি.িবধংঃফবষঃধ.বফঁ.নফ ওয়েবসাইট থেকে ফরম নিতে পারবে। সব ধরনের তথ্যের জন্য ০৯৬৩ ৮১৪৪৪১৩, ০১৯৭৪ ১০২০৬২ নম্বরে যোগাযোগ করা যাবে। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 281 People

সম্পর্কিত পোস্ট