চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

২২ জুলাই, ২০১৯ | ১২:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা রোয়াংছড়ি

সওজ’র অবহেলায় ক্ষুব্ধ স্থানীয়রা

কাদায় রোয়াংছড়ি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ

রোয়াংছড়িতে ভারি বর্ষণে বান্দরবান-রোয়াংছড়ি সড়ক কাদায় একাকার হয়ে যান চলাচল ব্যাহত হচ্ছে।
সড়ক ও জনপথ অফিসের পক্ষ থেকে রাস্তার কাদামাটি অপসারণে কাজ শুরু করা না করায় অবশেষে ১৯ জুলাই সকাল থেকে কাজ শুরু করেছে রোয়াংছড়ি সিএনজিচালিত ট্যাক্সি সমিতির সদস্যসহ স্থানীয়রা। তবে ২১ জুলাই দুপুর পর্যন্তও সড়কের কাদা পুরোপুরি অপসারণ করা সম্ভব হয়নি। ১২ দিন পরও যান চলাচলে বেহাল দশা হওয়ায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠছে সড়ক ও জনপথ বিভাগের বিরুদ্ধে। যান চলাচল বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ ও ব্যবসায়ী।
এ ব্যাপারে জানতে বান্দরবানের সড়ক ও জনপথ বিভাগের রোয়াংছড়িতে দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী অংশৈপ্রু মারমা বামংয়ের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অফিসের গাড়ি নষ্ট হওয়ার কারণে কাজ করতে সময় লাগছে।
এদিকে বিদ্যুৎ অফিসের স্টাফদের গাফিলতির কারণে ৭ দিন পর বিদ্যুৎ পাওয়া গেলেও তা ১ ঘণ্টাও স্থায়ী হচ্ছে না। বিদ্যুতের আসা-যাওয়ায় লোডশেডিংয়েও ভুগছে স্থানীয়রা। বন্যাকবলিত এলাকা ঘুরে দেখা গেছে শাকসবজি ও ধান ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বসতবাড়ি পানিতে ডুবে গেছে। প্রায় এলাকার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। ইতিমধ্যে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও রোয়াংছড়ি থানা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে শুকনো খাবারসহ ত্রাণ বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 233 People

সম্পর্কিত পোস্ট