চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

উপজেলায় বন্যার্তদের ত্রাণ বিতরণকালে বক্তারা

দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নাগরিক দায়িত্ব

মফস্বল ডেস্ক

১৯ জুলাই, ২০১৯ | ১:১০ পূর্বাহ্ণ

উপজেলার বিভিন্ন স্থানে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা বলেন, দুর্গতদের পাশে দাঁড়ানো মানবিক ও নাগরিক দায়িত্ব।
চন্দনাইশ এমপি নজরুল ইসলাম: নিজস্ব সংবাদদাতা জানান, চন্দনাইশে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরী। গত ১৫ জুলাই থেকে ৪ দিন ধরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার দোহাজারী চাগাচর, সাতবাড়িয়া, বরকল, বরমা, বৈলতলী, চন্দনাইশ পৌরসভাসহ বিভিন্ন এলাকায় শুকনো খাবারের প্যাকেট বিতরণ করছেন। এসব প্যাকেটে চাল, ডাল, চিড়া, চিনি, তেল, মোমবাতি, মুড়িসহ বিভিন্ন খাবার বিতরণ করা হচ্ছে। সেইসাথে সংসদ সদস্যের তত্ত্বাবধানে সিটি গার্ডেন কমিউনিটি সেন্টারে বন্যার্তদের জন্য প্রতিদিন খাবার তৈরি ও প্যাকেটজাত করে বন্যার্তদের মাঝে বিতরণ করা হচ্ছে। সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী উপস্থিত থেকে সার্বক্ষণিক এ ত্রাণ তৎপরতায় অংশগ্রহণসহ মনিটরিং করছেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাও. সোলাইমান ফারুকী, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, আ.লীগ নেতা যথাক্রমে হেলাল উদ্দীন চৌধুরী, শেখ টিপু চৌধুরী, আবুল কাশেম বাবলু, আমজাদুল হক চৌধুরী দুলাল, সুব্রত বড়–য়া প্রমুখ।
চন্দনাইশ পৌর মেয়র মাহবুবুল আলম খোকা: মেয়রের নেতৃত্বে ১, ৩ ও ৪ নং ওয়ার্ডের প্রায় সাড়ে ৪শ পরিবারের সদস্যদের মাঝে রান্না করা খাবার, পানি ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ১নং প্যানেল মেয়র হেলাল উদ্দীন চৌধুরী, কাউন্সিলর যথাক্রমে, মো. সবুজ, নাছির, অজয় দত্ত প্রমুখ।
নাঙ্গলমোড়ায় মীর হেলাল: হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া ইউনিয়নে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল। এ সময় হেলাল বলেন, বন্যাদুর্গত পরিবারের পাশে দাঁড়ানো আমাদের মানবিক ও সামাজিক দায়িত্ব, তিনি সমাজের বিত্তবানদের বন্যার্তদের পাশে ত্রাণসামগ্রী নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।
ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুসলেম উদ্দীন চৌধুরী, সালাউদ্দীন আলী, বিএনপি নেতা তৌহিদ আলম, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুল কবির তালুকদার, যুগ্ম আহ্বায়ক গিয়াসউদ্দীন মাহমুদ, নুর উদ্দীন, উপজেলা যুবদল নেতা মামুনুর রশিদ মামুন, পৌরসভা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এম এ সালাম, পৌরসভা ছাত্রদল নেতা রেজাউল করিম রকি, ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক ডাক্তার আজম, বিএনপি নেতা ডাক্তার নজরুল, ইউনিয়ন যুবদল নেতা বেলাল আহম্মেদ, যুবদল নেতা নজরুল ইসলাম, ওসমান গণি প্রমুখ।
রাউজান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড: নিজস্ব সংবাদদাতা জানান, ওয়ার্ডে বন্যাদুর্গতদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। গত ১৭ জুলাই গহিরায় স্থানীয় কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী মো. ইকবাল প্রধান অতিথি থেকে চাল প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন দিদারুল আলম জাহেদী, সালাউদ্দিন খান মাসুদ, শাখাওয়াত হোসেন চৌধুরী পিবলু, রায়হান উদ্দিন রানা, মৌলানা সিরাজ, প্রিয়তম দত্ত, এমদাদ হোসেন প্রমুখ।
৭ নম্বর রাউজান ইউনিয়ন: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলার সদর ইউনিয়নের বিভিন্ন গ্রামে বন্যাদুর্গত নারী-পুরুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১২টা থেকে ইউনিয়নের খলিলাবাদ, শমসের নগর, দক্ষিণ পূর্ব রাউজান, মোহাম্মদপুর, বড়–য়াপাড়া, নাতোয়ান বাগিছা, বিহারীপাড়া, কুলালপাড়াসহ বিভিন্ন স্থানে কয়েকশজনকে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এনামুল হক এনাম, প্রবেশ বড়–য়া প্রবাস, ফোরকান মেম্বার, সাহাবুদ্দিন মেম্বার, সাইফুদ্দিন মেম্বার, আবদুল আহমদ, মো. খোরশেদ, জামাল উদ্দিন, জানে আলম মনু প্রমুখ।
চন্দনাইশ সমিতি চট্টগ্রাম: সমিতির উদ্যোগে গত সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় শুকনো খাবারের ১ হাজার ৫শ প্যাকেট ত্রাণ বিতরণ করা হয়। উপজেলার বরকল, বরমা, সাতবাড়িয়া, বৈলতলী, চন্দনাইশ ও দোহাজারী পৌরসভা, কাঞ্চন নগর, হাশিমপুর, ধোপাছড়িসহ বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রিহ্যাব নেতা আবদুল কৈয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক মাকছুদুর রহমান, ট্রাস্টি সেক্রেটারি, বাংলাদেশ ব্যাংকের একরাম হোসেন, জাহাঙ্গীর আলম, আবদুল মান্নান, আবদুল নবী খান, এড. নজরুল ইসলাম, মো, ইদ্রীস, মো. আরশাদ উল্লাহ, জাহেদুল আলম, আবদুর রহিম, আবদুল আলিম, মো. হানিফ, নিজাম উদ্দীন প্রমুখ। এছাড়া চন্দনাইশ পৌরসভায় প্যানেল মেয়র হেলাল উদ্দীন চৌধুরী, ব্যবসায়ী আবদুল হাকিম, মেম্বার জাহাঙ্গীর আলমসহ অনেক জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও বিত্তবানরা ত্রাণ বিতরণ করতে দেখা যায়।
লিবারেল ডেমোক্রেটিক পার্টি চন্দনাইশ: পৌরসভা এলডিপির সভাপতি আলহাজ এম আইনুল কবির প্রতিনিধির মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত ৪শ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা এলাডিপির সেক্রেটারি আকতার আলম, পৌরসভা এলডিপি’র সহ-সভাপতি আবদুল মাবুদ, মো. সেলিম উদ্দীন, মো. শাহাদাত হোসেন খোকন, মো. আলমগীর, মো. বিগান, মো. মোজাম্মেল, মো. নজরুল, মো. আল মাসুদ, মো. মিজনুর রহমান মারুফ, মোশারফ মানিক, কাজী রয়েল, সালমান আল কুতুবী প্রমুখ।
পূর্ব বরকল সুন্নী কল্যাণ পরিষদ: চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের সিকদার পাড়া, কাজি বাড়ি, বানুর বাড়ি, চৌধুরী পাড়াসহ বিভিন্নস্থানে পরিষদের উদ্যোগে ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় বন্যাদুর্গত ১০০ পরিবারের মাঝে খাবার ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গত ১৬ জুলাই ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন মো. ইউছুপ, মো. আকতার কামাল, মো. ফরহাদ, মো. টিপু, মো. এখলাছুর রহমান, মো. আজিজুল হক, জসিম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম চৌধুরী, জাফর উল্লাহ চৌধুরী, বশর উল্লাহ চৌধুরী, আমান উল্লাহ চৌধুরী, মো. মামুন চৌধুরী, নুরুন নবী, হেলাল উদ্দিন, মাওলানা হামিদুল ইসলাম কাজেমী ও কাজী মো. আমিন প্রমুখ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট