চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১ মে, ২০১৯ | ২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইয়াবা ব্যবসায়ী সাইফুলের বিরুদ্ধে মামলা দুদকের

পুলিশের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মো. সাইফুল করিমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গতকাল মঙ্গলবার দুপুরে দুদক সমন্বিত জেলা কার্যালয়-চট্টগ্রাম ২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বাদি হয়ে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন ।
মামলার এজাহারে সাইফুলের বিরুদ্ধে ১ কোটি ৬৬ লাখ ৫ হাজার ৭৮৮ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। সাইফুল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। তিনি কক্সবাজার টেকনাফ উপজেলার শিলবনিয়া পাড়ার ডা. হানিফের ছেলে। বর্তমানে নগরীর কাজির দেউরী ভিআইটি টাওয়ারে বসবাস করে সাইফুল।
দুদক জানায়, সাইফুলের নামে অর্জিত সম্পদ ও অর্জনের আয়ের উৎসের বিস্তারিত তথ্য জানতে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর অনুসন্ধানে নামে দুদক। পরে ২০১৮ সালের ১ আগস্ট সাইফুলকে দুদক কার্যালয়ে হাজির হওয়ার জন্য চিঠি ইস্যু করে দুদক। কিন্তু সে তারিখে উপস্থিত হয়নি সাইফুল। এছাড়া দুদকের কাছ থেকে কোন সময়ও নেয়া হয়নি। এছাড়া তিনি এসব অবৈধ আয়ের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন বা আড়াল ও ছদ্মবৃত্ত করার চেষ্টা করেন। চট্টগ্রাম ও কক্সবাজারের বিপুল পরিমাণের সম্পদ অর্জন করেছে যা মানিলান্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।
দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা-২ এর উপ সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বলেন,‘ অনুসন্ধানকালে ২৭ টি দলিল মূলে অর্জিত সম্পদ ও আয়ের উৎস নিয়ে অসঙ্গতি পাওয়া যায়। এসব থেকে এক কোটি ৬৬ লাখ পাঁচ হাজার ৭৮৮ টাকার স্থাবর/অস্থাবর সম্পদ জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণতার প্রমাণ রয়েছে। অবৈধভাবে অর্থ উপার্জন ও সম্পদ অর্জনের প্রমাণ পাওয়ায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করা হয়েছে।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট