চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ জুলাই, ২০১৯ | ৯:৫৪ পিএম

নিজস্ব সংবাদদাতা, চবি

প্রতিক্রিয়াশীলদের বিরুদ্ধে চবি’র অবস্থান কঠোর : ভারপ্রাপ্ত উপাচার্য

স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীলদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছেন বলে দাবি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) থেকে গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

এ ব্যাপারে উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক ড. শিরীণ আখতার পূর্বকোণ অনলাইনকে বলেন, আমি দায়িত্বে থাকাকালীন সময়ে কোন প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে প্রশ্রয় দেয়া হবে না ও হচ্ছে না। ক্যাম্পাসে জামায়াত-শিবিরসহ প্রতিক্রিয়াশীল শক্তি অনেকদিন ধরেই নিস্ক্রিয় ও বর্তমান সময়েও তার কোন পরিবর্তন হয়নি। তারা সংগঠিত হচ্ছে বলে যেসব গুজব ছড়ানো হচ্ছে সেসব ভিত্তিহীন ও কাল্পনিক। চবি প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনী এ ব্যাপারে অত্যন্ত সচেতন ও তৎপর বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে জানানো হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বর্তমান প্রশাসনের সময়ে ক্যাম্পাসে জামায়াত-শিবির সক্রিয় বলে যে গুজব ছড়ানো হচ্ছে তা ভিত্তিহীন ও কাল্পনিক। ছাত্রত্ব নেই এমন এক ব্যক্তির (হামিদুর রহমান আজাদ) পিএইচডি সেমিনার করার ব্যাপারটিকে বার বার সামনে এনে বিশ্ববিদ্যালয়ে জামায়াত-শিবিরের সক্রিয়তার বিষয়ে গুজব ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। তথ্য প্রমাণের ভিত্তিতে বর্তমান প্রশাসনের সুস্পষ্ট বক্তব্য হচ্ছে ২০১৮ সালে ছাত্রত্বের মেয়াদ শেষ হলেও বিশেষ সুবিধা দিয়ে বিগত প্রশাসন হামিদুর রহমান আজাদের ছাত্রত্ব বহাল রেখেছিল ও আবারও মেয়াদ বাড়ানোর আবেদন গ্রহণ করেছিল। অথচ চবি প্রশাসন এ বিষয়ে অবগত হওয়া মাত্রই তাকে নিয়ে নিয়ম বহির্ভূতভাবে সেমিনার করায় চবি ইসলামিক স্টাডিজ বিভাগের তিনজন শিক্ষককে শোকজ করা হয়েছে এবং এ ব্যাপারে তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্য দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতএব, উল্লিখিত ব্যাপারে বর্তমান প্রশাসন দ্ব্যর্থহীনভাবে বলতে চায় বর্তমানে ক্যাম্পাসে জামায়াত-শিবিরসহ প্রতিক্রিয়াশীলদের কোনো অস্তিত্ব নেই।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগসহ প্রগতিশীল বিভিন্ন ছাত্র সংগঠন এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ ক্যাম্পাসে অত্যন্ত সুসংহতভাবে সহাবস্থান করছে। এমন অবস্থায় জামায়াত-শিবিরসহ প্রতিক্রিয়াশীলদের বিরুদ্ধে বর্তমান প্রশাসনের অবস্থান সুস্পষ্ট ও কঠোর।

পূর্বকোণ/মিজান-রাশেদ

The Post Viewed By: 336 People

সম্পর্কিত পোস্ট