চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

১৮ জুলাই, ২০১৯ | ৯:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

লাইসেন্সবিহীন চালককে কারাগারে পাঠালো বিআরটিএ

ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে বাস ও ট্রাকের দুই চালককে কারাদণ্ড দিয়েছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে নগরীর ওয়াসা মোড়ে এ দণ্ডাদেশ প্রদান করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল হক।
দণ্ডপ্রাপ্ত বাসচালক মো. সুমন (২৪) নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার চর আমানউল্যা গ্রামের মো. কামালের ছেলে ও ট্রাকচালক মো. রুবেল (২৬) নগরীর বন্দর থানাধীন চৌচালা এলাকার মো. আব্দুল সবুরের ছেলে। বাসচালক মো. সুমনকে ২০ দিনের ও ট্রাকচালক মো. রুবেলকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল হক।
তিনি পূর্বকোণকে বলেন,‘ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে বাস ও ট্রাকের দুই চালককে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় দণ্ডপ্রাপ্ত চালকদের গাড়ির মালিককে আদালতে উপস্থিত করে লাইসেন্সবিহীন চালকদের হাতে গাড়ি না দেয়ার জন্য হুঁশিয়ার করে দেয়া হয়। এছাড়াও অভিযান চলাকালীন সময়ে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ও হেলমেট পরিধান না করায় রেজাউল হক রুবেল নামে এক মোটর সাইকেল চালককে ৫শ টাকা জরিমানা করা হয়। আদলতে মোটর সাইকেল চালক রেজাউল হক রুবেল নিজেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি বলে পরিচয় দেন বলেও জানান তিনি’।
বিআরটিএ’র এ নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, অভিযানে সর্বমোট ৮টি পরিবহনকে ১৮ হাজার ৭০০ টাকা জরিমানার পাশাপাশি ১টি গাড়ির কাগজপত্র জব্দ করা হয়। এ সময় সড়কে শৃঙ্খলা ফেরাতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

 

পূর্বকোণ/আল-আমিন

শেয়ার করুন
The Post Viewed By: 582 People

সম্পর্কিত পোস্ট