চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

১ ডিসেম্বর, ২০২১ | ৮:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাউজানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ড

চট্টগ্রামে রাউজানের নোয়াপাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টায় উপজেলার নোয়াপাড়া পথের হাটের পূর্বপাশে দিনেশ মার্কেটে মো. মনিরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে দীনেশ মার্কেটের ৪টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এতে আরো কয়েকটি দোকান আংশিক ক্ষতি হয়। আগুনে ক্ষতি হয়েছে কমপক্ষে ১০ লাখ টাকার।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বাবুল মিয়া ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত পৌণে ৮টায় মনিরুল ইসলামের দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয়। এতে তার দোকানসহ গিয়াস উদ্দিনের জিলানি ফার্নিচার, পরিমলের মা ফার্নিচার, রূপনের শ্রীকৃষ কুলিং কর্নার সম্পূর্ণ পুড়ে যায়। এছাড়া আংশিক ক্ষতি হয় রাজু ডিপার্টমেন্টাল স্টোর, গাউছিয়া তৈয়বিয়া স্টোর, এন.এস ইলেকট্রিক ও মদিনা মনোয়ারা ব্যাটারি হাউস।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের কামরুজ্জামান সুমন ও কালুরঘাট সিএন্ডবি ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আবদুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে থাকায় তারা প্রকৃত ক্ষতি নিরূপণ করতে পারেনি। তবে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের দাবি আগুনে তাদের কমপক্ষে ১০ লাখ টাকার সম্পদ বিনষ্ট হয়েছে।
এদিকে মুহূর্মুহূ গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের শব্দে পুরো পথের হাটে আতংকের সৃষ্টি হয়। এদিকে ইউপি চেয়ারম্যান বাবুল মিয়া বলেন, ‘ফায়ার সার্ভিস আসায় আরো বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা হয়েছে।

পূর্বকোণ/জাহেদ/এএ/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 918 People

সম্পর্কিত পোস্ট