চট্টগ্রাম শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২১ | ১১:৩৫ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১৬ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়া যাবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। মনোয়নপত্র বাছাই হবে ২০ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ২৭ ডিসেম্বর। ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে এই এই তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার। বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী উপজেলা নির্বাচন অফিসার ফয়সল আলম আলম।

বাঁশখালী পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণার সংবাদ পেয়ে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। দীর্ঘদিন পর এই পৌরসভায় নতুন ও পুরাতন ভোটারদের উপস্থিতিতে নির্বাচন সম্পন্ন হবে বলে ধারনা করা হচ্ছে। মেয়র প্রার্থী অন্তত ১৫ জন, ৯টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী অন্তত ৫০ জন, পুরুষ প্রার্থীর সংখ্যা অন্তত ৭০/৭৫ জনের নাম শোনা যাচ্ছে।

বাঁশখালী পৌরসভায় আওয়ামীলীগ, বি.এন.পি ও সতন্ত্র প্রার্থীর সংখ্যা অন্তত ১৫ জনের নাম শোনা যাচ্ছে। তৎমধ্যে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে এডভোকেট তোফাইল বিন হোছাইন, শ্যামল কান্তি দাশ, সাবেক মেয়র শেখ ফখর উদ্দীন চৌধুরী, মৌলভী নুর হোসেন, রেহেনা আক্তার কাজমী, হামিদ উল্লাহ্, মৌলভী আক্তার হোসেন, শেখ আলী মোস্তবা মিশু, মাহমুদুল ইসলাম।

এছাড়া বর্তমান মেয়র মুক্তিযোদ্ধ সেলিমুল হক চৌধুরী, যুবলীগ নেতা মনছুর আলী, সাবেক মেয়র কামরুল ইসলাম হোছাইনীর নাম শোনা যাচ্ছে। বাঁশখালী পৌরসভা পুরাতন ভোটার তালিকায় পুরুষ ১৩ হাজার ৯শত ৭৬ জন ও মহিলা ১২ হাজার ৯ শত ২০ জন। বাঁশখালীতে নতুন ভোটার তালিকায় স্থান পাওয়া নারী পুরুষদের এখনো তালিকা প্রকাশ পায়নি। এই তালিকা প্রকাশ পেলে আরো অন্তত ১ হাজার ভোটার সংখ্যা বাড়বে।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফয়সল আলম বলেন, আগামী ১৬ জানুয়ারি নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। নতুন ভোটাররা নির্বাচনে অংশ নিতে নির্বাচনের পূর্বে ভোটার নামের তালিকা নির্বাচন অফিসে চলে আসবে। এতে নতুন ভোটাররা ভোট দেয়ার সুযোগ থাকবে।

 

পূর্বকোণ/অনুপম/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 599 People

সম্পর্কিত পোস্ট