চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

৩০ নভেম্বর, ২০২১ | ১০:৩২ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে দুই ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করল প্রশাসন

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করল প্রশাসন। মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ও এর আগের রাতে বিয়ে দুটি বন্ধ করা হয়।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বণিক পাড়ায় ৯ম শ্রেণির এক ছাত্রীর (প্রীতি পাল) বিয়ের প্রস্তুতি চলছিলো। খবর পেয়ে সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন বণিকের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছাত্রীর (১৫) পরিবারকে বাল্য বিবাহ আইনগত দণ্ডনীয় বলে জানান এবং মেয়েটির পড়াশুনা বন্ধ করে দিলে তার ভবিষ্যত নষ্ট হয়ে যাবে বলে বোঝানোর চেষ্টা করেন। এতে মেয়েটির অবিভাবকরা নিজেদের ভুল বুঝতে পেরে বাল্য বিয়ে বন্ধ করেন। এসময় স্থানীয় ইউপি সদস্য মো. কামরুল হাসানও উপস্থিত ছিলেন।

সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন বণিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাল্য বিবাহের খবর পেয়ে আমরা মেয়েটির অবিভাবককে বাল্য বিবাহের কুফল ও আইনগত দিক সম্পর্কে বুঝিয়েছি। এতে তারা বিয়ে বন্ধ করেছেন।

এদিকে এর আগের রাত (সোমবার) উপজেলার মাদামবিবিরহাট জেলে পাড়ার এক ১০ম শ্রেণির ছাত্রীর বিয়ের প্রস্তুতির খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন বিয়েটি বন্ধের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. নাজিম উদ্দিনকে নির্দেশনা দেন। সেই নির্দেশনা পেয়ে রাতেই বিয়েটি বন্ধ করে দেন তারা। উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 

পূর্বকোণ/সৌমিত্র/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 299 People

সম্পর্কিত পোস্ট