চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্যালট পেপার নষ্টের অভিযোগে মামলা, প্রিজাইডিং অফিসার কারাগারে

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

৩০ নভেম্বর, ২০২১ | ৯:৫৯ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালট পেপার নষ্টের অভিযোগে আটক পুর্ব বড় ভেওলা ইউনিয়নের ছোট ভেওলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মজিবুর রহমান (৪৫) এর বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) রাতে পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। ওই মামলায় তিনি এখন কারাগারে রয়েছেন।

আটক হওয়া মজিবুর রহমান মহেশখালী উপজেলার কালারমারছাড়া ইউনিয়নের উত্তর নলবিলা গ্রামের সুলতান আহমদের ছেলে ও বদরখালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৮ নভেম্বর পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ছোট ভেওলা স. প্রা. বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পান মজিবুর রহমান। ভোট চলাকালীন তিনি কিছু ব্যালট পেপার নিয়ে কেন্দ্রের বাইয়ে ভবনের তৃতীয় তলায় যাওয়ার সময় উক্ত কেন্দ্রের পোলিং এজন্টেরা তাতে বাধা দেন। এ বিষয়টি প্রশাসনকে জানানো হয়। পরে দায়িত্বরত দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, কক্সবাজারের ২ জন অতিরিক্ত পুলিশ সুপার, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হন।

বিকেল ৩টা ৪০ মিনিটের সময় তার প্যান্টের পকেটে নষ্ট করা চেয়ারম্যান নির্বাচনের ৫১টি, সংরক্ষিত সদস্যের ৬০টি ও সাধারণ সদস্যের ৫৫টি ব্যালট পেপার উদ্ধার করা হয়। এসময় তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, ২৮ নভেম্বর ভোট চলাকালীন ব্যালট পেপার বিনষ্ট করে পকেটে করে নিয়ে যাওয়ার খবর পেয়ে প্রিজাইডিং অফিসার মজিবুর রহমানকে আটক করা হয়।

পরে তার বিরুদ্ধে ব্যালট পেপার নষ্ট করাসহ ভোট কেন্দ্র হতে ব্যালট পেপার বাইরে নিয়ে যাওয়া এবং সরকারি দায়িত্ব পালনে ব্যর্থতা ও সরকারি পদমর্যাদার অপব্যবহার করার অপরাধে স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা অনুযায়ী মামলা করা হয়। ওই মামলায় তাকে গেপ্তার দেখানো হয়েছে।

 

পূর্বকোণ/জাহেদ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট