চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

৩০ নভেম্বর, ২০২১ | ৬:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটি আদালতে হাজিরা দিলেন সেই ইকবাল

কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় করা মামলার প্রধান আসামি ইকবালকে রাঙামাটি আদালতে হাজির করা হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়।

পুলিশ জানায়, মণ্ডপে কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটিতে এক যুবক ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়। ওই ঘটনায় রাঙামাটির কোতোয়ালি থানায় গত ১৪ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। মামলায় ইসমাইল নামে স্থানীয় এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ওই মামলায় ইকবালকে আসামি হিসেবে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাব উদ্দিনের আদালতে হাজির করা হয়।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদা বেগম জানান, ইসমাইলকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয়া হয়েছিল। রিমান্ডে সে স্বীকার করেছে, কুমিল্লার ঘটনা থেকে উৎসাহ পেয়ে এই ঘটনা ঘটিয়েছে।

গত ১৩ অক্টোবর ভোরে নানুয়াদিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়া যায়। এরপরই দেশের কয়েকটি স্থানে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। ঘটনার জেরে ওই দিন চাঁদপুরের হাজীগঞ্জে হিন্দুদের ওপর হামলা চালানো হয়। এ ঘটনার জেরে সংঘর্ষে পাঁচজন নিহত হয়।

পরদিন নোয়াখালীর বেগমগঞ্জে হিন্দুদের মন্দির, মণ্ডপ ও দোকানপাটে হামলা-ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। সেখানে হামলায় দুই জন নিহত হয়। এরপর রংপুরের পীরগঞ্জে হিন্দু বসতিতে হামলা করে ভাঙচুর, লুটপাট ও ঘরবাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় করা মামলায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে মণ্ডপে কোরআন রাখা ইকবালকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 321 People

সম্পর্কিত পোস্ট