চট্টগ্রাম শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২১ | ১:০৭ অপরাহ্ণ

সারোয়ার আহমদ

পাকিস্তানে আটকের একদিন পর ছাড়া পেল ‘বাংলার অগ্রদূত’

পাকিস্তানের করাচির সিন্ধ হাইকোর্টে এক শিপিং কোম্পানির করা মামলায় দুদিন আগে আটক হয়েছিল বাংলাদেশি জাহাজ ‘বাংলার অগ্রদূত’। তবে বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) এই জাহাজ এক দিনে মাথায় ছাড় পেয়েছে বলে জানিয়েছিন বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির।
পাকিস্তানের শিপিং প্রতিষ্ঠান বাল্ক শিপিং এজেন্সিস প্রাইভেট লিমিটেড এর করা ওই মামলা সূত্রে জানা যায়, বাল্ক শিপিং এজেন্সিস এর সাথে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের আরেক জাহাজ ‘বাংলার অর্জুনের’ ব্যবসায়িক লেনদেন সংক্রান্ত জটিলতা ছিল। তাদের পাওনা আদায়ের পাকিস্তানে আদালতে ওই শিপিং প্রতিষ্ঠান মামলা করেন। কিন্তু পাকিস্তানের কাসিম বন্দরে বাংলার অগ্রদূত জাহাজ আসার খবর পেয়ে বাংলার অর্জুন জাহাজটির পরিবর্তে গত রবিবার আদালতের শরণাপন্ন হয়ে বাংলার অগ্রদূত জাহাজটিকে আটক করে।
জানা যায়, ২০২০ সালে বাংলার অর্জুন জাহাজের সাথে পাকিস্তানি ওই শিপিং কোম্পানির ব্যবসায়ীক চুক্তি হয়, যার লেনদেন বাবদ প্রায় সাড়ে ২০ হাজার ডলার তাদের পাওনা আছে বলে দাবি করে আদালতে অভিযোগ করা হয়। ওই মামলায় বাংলার অর্জুনকে আটক করে পাওনা আদায়ের আবেদন করা হয়। কিন্তু বাংলার অর্জুন জাহাজকে না পেয়ে বাংলার অগ্রদূত জাহাজটিকে আটক করা হয়।
বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির পূর্বকোণকে বলেন, বাংলার অগ্রদূত জাহাজ আটকের খবর পেয়ে ওই দেশের শিপিং কোম্পানির সাথে যোগাযোগ করে বিষয়টি মিটিয়ে নেওয়া হয়েছে। তারা এমন সময় ঘটনাটি ঘটিয়েছে যখন আমাদের দেশে ছুটির দিন। তবে আমরা আমাদের সব তথ্য প্রামাণসহ জবাব দিয়ে বাংলার অগ্রদূত ছাড়পত্রও নিয়ে নেই। এ নিয়ে এখন আর জটিলতা নেই।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 339 People

সম্পর্কিত পোস্ট