চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

৩০ নভেম্বর, ২০২১ | ১২:১৬ পূর্বাহ্ণ

টেকনাফ সংবাদদাতা

টেকনাফের দুই কেন্দ্রে রাত পোহালেই নির্বাচন

কক্সবাজারের টেকনাফে ৫০০ ব্যালেট পেপার গায়েবের ঘটনায় স্থগিত হওয়া হোয়াইক্যং ইউনিয়নের দুই কেন্দ্রে রাত পোহালেই (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। সুষ্ঠু ভোটগ্রহণ নিশ্চিত করতে পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী ছাড়াও মাঠে থাকবে স্ট্রাইকিং ফোর্স ও নিবাহী ম্যাজিস্ট্রেটগণ।

যে দুই কেন্দ্র নির্বাচন হচ্ছে তা হলো- হোয়াইক্যং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডভুক্ত লম্বাবিল এমদাদিয়া মাদ্রাসা এবং উঞ্চিপ্রাং সরকারী প্রাইমারী স্কুল।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মো. বেদারুল ইসলাম বলেন, ‘সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন যাবতীয় প্রস্ততি সম্পন্ন করে সম্ভাব্য গোলযোগ এড়াতে দুই কেন্দ্রেই পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও স্ট্রাইকিং ফোর্স ও ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতি কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত বিশ জন করে সদস্য থাকবেন। গোয়েন্দা নজরদারিও চলছে। যদি কেউ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করে তাদের কঠোরভাবে প্রতিহত করা হবে’।

জানা যায়, দুই কেন্দ্রে নির্বাচন স্থগিত থাকায় চেয়ারম্যান, সাধারণ ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার এবং সংরক্ষিত ২ নম্বর আসনের নারী প্রার্থীর ফলাফল ঘোষণা করা সম্ভব হয়নি। গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত নির্বাচনে উঞ্চিপ্রাং সরকারি প্রাইমারী স্কুল কেন্দ্রে সাধারণ ওয়ার্ডের ৫০০ ব্যালেট পেপার গায়েব হওয়ার ঘটনায় কেন্দ্র দুটিতে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছিল। উক্ত দুই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৪২৫ জন। এরমধ্যে উঞ্চিপ্রাং সরকারি প্রাইমারী স্কুল কেন্দ্রে ২৪৯৩ জন এবং লম্বাবিল এমদাদিয়া মাদ্রাসা কেন্দ্রে ১৯৩২ জন।

এ নির্বাচনে ৩টি পদে ৩১ জন প্রতিদন্ধী প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫ জন। আজিজুল হক (নৌকা), আলমগীর চৌধুরী (মোটরসাইকেল), হাফেজ মাওলানা আবদুল্লাহ (হাতপাখা), বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ আলহাজ মাওলানা নুর আহমদ আনোয়ারী (চশমা), মো. ফরিদুল আলম (আনারস)।

সংরক্ষিত ২ নম্বর আসনে ১৩ জন এবং সাধারণ ৩ নম্বর ওয়ার্ডের ১৩ জন।

পূর্বকোণ/কাশেম/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 257 People

সম্পর্কিত পোস্ট