চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

২৮ নভেম্বর, ২০২১ | ৬:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ১০ ব্যক্তি প্রতিষ্ঠানকে ক্ষতিপূরণ

চট্টগ্রামে পাহাড় কাটা ও পরিবেশ দূষণের দায়ে ১০ ব্যক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৪ লাখ ১২ হাজার টাকা ক্ষতিপূরণ আরোপ করা হয়েছে। আজ রবিবার (২৮ নভেম্বর) নগরীর খুলশী থানার পরিবেশ অধিদপ্তর কার্যালয়ে এক শুনানিতে এ জরিমানা করা হয়।

১০ ব্যক্তি প্রতিষ্ঠান হলো- ফিরোজা বেগমকে, আইয়ুব আলীকে, মো. এনামুল হক, ফারুক আহম্মদ, মোহাম্মদ মুসা, দুই ভাই মোহাম্মদ বাদশা ও এমদাদ উল্লাহ, মো. জামাল উদ্দিন, দুই ভাই মো. নুরুল আলম সওদাগর ও মোহাম্মদ আবু বক্কর এবং আবুল কালাম আজাদক। এছাড়া পরিবেশ দূষণ করার দায়ে বিডিসি ফুডসকে ২ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী জানান, গত ২৪ নভেম্বর বায়েজিদ থানার পশ্চিম ষোলশহর এলাকায় ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভেড়াফকির পাহাড় কাটার প্রমাণ পাওয়া যায়।

এছাড়া অভিযানে আরও এক প্রতিষ্ঠানের বিরুদ্ধে পরিবেশ দূষণের সত্যতাও পাওয়া যায়। তাদেরকে আজ রবিবার (২৮ নভেম্বর) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ে শুনানির জন্য হাজির থাকার জন্য নোটিশ দেওয়া হয়। নোটিশ পাওয়ার পরও তারা শুনানিতে উপস্থিত না হওয়ায় তাদের বিরুদ্ধে ৪ লাখ ১২ হাজার টাকা ক্ষতিপূরণ করা হয়েছে। এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানান তিনি।

 

পূর্বকোণ/পলাশ/এএ/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 396 People

সম্পর্কিত পোস্ট