চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

২৮ নভেম্বর, ২০২১ | ১১:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ২ উপজেলায় চলছে ভোটগ্রহণ

তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ধাপে হাটহাজারী, রাঙ্গুনিয়া ও রাউজান উপজেলায় ভোট গ্রহণের কথা ছিল। তবে আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলায়। রাউজানে ভোট গ্রহণের কথা থাকলেও চেয়ারম্যান থেকে শুরু করে মেম্বার পর্যন্ত সবাই বিনাভোটে নির্বাচিত হচ্ছেন। তাই আজ ভোট হচ্ছে না রাউজানে। 

রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ও হাটহাজারীর ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। নির্বাচনে মাঠে আছে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ এসডি আনোয়ার খালেদ পূর্বকোণকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবেন। পুলিশ, র‌্যাব ছাড়াও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ১২ নং চিকনদণ্ডী ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

১৩টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৯৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৯১৪ ও মহিলা ভোটার ১ লাখ ২৫ হাজার ৭৯ জন। ১২২টি ভোটকোন্দ্রে ৬৩৩ বুথে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন।

রাঙ্গুনিয়া উপজেলায় ১৩ ইউনিয়ন পরিষদের ভোট অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৮ ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আ. লীগ সমর্থিত প্রার্থীরা। ৮ চেয়ারম্যান ছাড়াও ৩ ইউপি সদস্য ও ১ জন সংরক্ষিত ইউপি সদস্য পদে প্রার্থীরা বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। চেয়ারম্যান পদে ভোট হবে বাকি ৫টিতে। ১৩ ইউপিতে সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১০৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে ৫ ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিপরীতে বিদ্রোহী প্রার্থীদের আনারস প্রতীকের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, তৃতীয় ধাপে রাউজান, রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ৪০টি ইউপিতে নির্বাচন হওয়ার কথা ছিল। রাউজানে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়া এ উপজেলার কোনও ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে না। আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো। ভোট কেন্দ্রগুলোতে পর্যান্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
  • 22
    Shares
The Post Viewed By: 386 People

সম্পর্কিত পোস্ট