চট্টগ্রাম বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২

২৭ নভেম্বর, ২০২১ | ১২:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

২৭ দিন পর চট্টগ্রাম মেডিকেল কলেজে ক্লাস শুরু

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের কারণে ২৭ দিন বন্ধ থাকার পর অবশেষে আজ শনিবার (২৭ নভেম্বর) থেকে ক্লাস শুরু হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজে। সকাল থেকে চলছে বিভিন্ন বর্ষের ক্লাস। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে ক্যাম্পাস খুললেও খুলে দেয়া হয় নি ছাত্রদের ছাত্রাবাস। তবে খুলেছে ছাত্রী হোস্টেল।

গত ২৩ নভেম্বর একাডেমিক কাউন্সিলের বৈঠক থেকে ক্যাম্পাস খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে ক্যাম্পাস খুললেও বন্ধ রয়েছে ছাত্রদের ছাত্রাবাস। তবে খুলে দেওয়া হয়েছে ছাত্রী হোস্টেল।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার জানান, ২৭ দিন বন্ধ থাকার পর আজ থেকে কলেজে ক্লাস শুরু হয়েছে। সঠিক সময়ে ক্লাস হয়েছে। ক্লাসে শতভাগ উপস্থিতি ছিল আজ।
যেহেতু কিছু শিক্ষার্থীকে শাস্তির আওতায় আনা হয়েছে, মনে হচ্ছে এই বিষয়টি দেখে অন্যরা সতর্ক হবে। আবার কেউ সংঘর্ষে লিপ্ত হলে আরও বড় ধরনের শাস্তি পেতে হতে পারে। শিক্ষার্থীদের প্রতি আহ্বান থাকবে, তারা যেন আর সংঘর্ষে লিপ্ত না হয় ।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজে সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। ছেলেদের ছাত্রাবাসে নতুন করে সিট বরাদ্দ দেওয়া হবে। ছাত্রদের থেকে আবেদন নেওয়া হবে। যারা আবেদন করবে তাদের থেকে যাচাই-বাছাই করে হলে সিট বরাদ্দ দেওয়া হবে। এরপর ছেলেদের ছাত্রাবাস খুলে দেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাত ও ৩০ অক্টোবর চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এরপর অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। গত ২৩ নভেম্বের চমেক একাডেমিক কাউন্সিলের সভায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিভিন্ন মেয়াদে ৩০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 256 People

সম্পর্কিত পোস্ট