চট্টগ্রাম বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২

২৭ নভেম্বর, ২০২১ | ১:১৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে বিরোধের জেরে ৭ দোকান ও দুই গাড়িতে আগুন

চট্টগ্রামের সীতাকুণ্ডের বড় কুমিরায় জায়গা ও দোকানের মালিকানা সংক্রান্ত বিরোধের জেরে ৭টি দোকান ও দুটি গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই জনপ্রতিনিধির বাড়িতে ক্রেকার নিক্ষেপেরও ঘটনা ঘটে।

শুক্রবার (২৬ নভেম্বর) রাত আনুমানিক ৮টা থেকে ১০ টা পর্যন্ত দফায় দফায় এসব ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান।

দোকানের মালিক দাবিদার নিশান বলেন, দোকানগুলো আমাদের। কিন্তু এলাকার মেম্বার আলাউদ্দিন, মতিন, নয়নসহ তাদের লোকজন সিন্ডিকেট করে দোকানগুলো দখলের চেষ্টা করে। ব্যর্থ হয়ে তারা ৭টি দোকান ও দুটি গাড়ি ভাঙচুর করে এবং আগুন লাগিয়ে দেয়।

অন্যদিকে, স্থানীয় মেম্বার মো. আলাউদ্দিন ও সাবেক মেম্বার মো. মতিন দাবি করেন, দোকানগুলোর প্রকৃত মালিক জগলুল হোসেন নয়ন। কিন্তু নিশান সেগুলো দখলে নিতে চেষ্টা করছে ২ সপ্তাহ ধরে। নিশান দখলের লক্ষ্যে বহিরাগত সন্ত্রাসী এনে দোকানগুলোর ভাড়াটিয়াদের হুমকি দিয়ে আসছিলো। কিন্তু জনপ্রতিনিধিরা প্রকৃত মালিককে সহযোগিতা করায় সন্ত্রাসী ভাড়া করে তাদের দুই জনের বাড়িতেই উপর্যুপরি ক্রেকার নিক্ষেপ করে। এছাড়া বিভিন্ন বাড়িতে হামলা চালায়। তারা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদন্ত করার ফাঁকেই নিশান দলবলসহ ওই দোকানগুলোতে আগুন দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ আনে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, দোকানগুলো নিয়ে ভূমি অফিসে মামলা চলছে। এখন উভয় পক্ষই জায়গা নিজের দখলে নিতে চাচ্ছে। এ নিয়েই দ্বন্দ্ব। এর মধ্যে মেম্বারের বাড়িতে হামলার খবর পেয়ে পুলিশ তদন্ত করতে যায়। এই ফাঁকে দুর্বৃত্তরা দোকান ও গাড়িতে আগুন দেয়। এসব বিষয়য়ে তদন্ত চলছে।

পূর্বকোণ/সৌমিত্র/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 574 People

সম্পর্কিত পোস্ট