চট্টগ্রাম সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

সর্বশেষ:

১৫ জুলাই, ২০১৯ | ২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রিং রোডের ওয়াকওয়ে ধসে তদন্ত কমিটি হচ্ছে

শহর রক্ষায় নির্মিতব্য উপকূলীয় বাঁধ কাম আউটার রিং রোডের পতেঙ্গা চরপাড়ায় সাগরের পাশ ঘেঁষা হাঁটার (ওয়াকওয়ে) প্রায় ৩০ ফিট অংশ ধসের ঘটনায় আজ সোমবার একটি তদন্ত কমিটি গঠন করা হবে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের নেতৃত্বে এ তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানা যায়। কমিটিতে কারা কারা থাকবে তা এখনো ঠিক করা হয়নি বলে জানিয়েছেন সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ। এ সম্পর্কে সিডিএ চেয়ারম্যান জানান, কি কারণে ওয়াকওয়ের অংশ ধসে গেছে, তা জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট প্রদান করতে হবে। তবে তদন্ত কমিটিতে কে বা কারা থাকবে তা আজ সোমবার ঠিক করা হবে বলে জানান তিনি।
এ সম্পর্কে উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক কাজী হাসান বিন শাম্স জানান, সাগরের ঢেউয়ের কারণে এবং বৃষ্টির পানিতে মাটি সরে যাওয়ায় প্রায় ৩০ ফিটের মত ওয়াকওয়ে ধসে পড়েছে। টানা বৃষ্টি শুরু হওয়ার প্রায় ১০ দিন আগে ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। ধসে পড়া স্থানগুলো দ্রুত সময়ের মধ্যে ঠিক করা হবে। ওয়াকওয়ের পাশে রিটেইনিং ওয়াল ছিল। কাজটা সম্পূর্ণ না হওয়াতে অনেক জায়গায় ব্লক বসানো হয়নি। ফলে তার কিছু অংশ ধসে পড়েছে। যেসব অংশে কাজ সম্পূর্ণ হয়েছে, সেখানে ধসে পড়ার আশঙ্কা নেই।
শহর রক্ষায় নির্মিতব্য ‘উপকূলীয় বাঁধ কাম আউটার রিং রোডের’ পতেঙ্গা চরপাড়ায় সাগরের পাশ ঘেঁষা হাঁটার (ওয়াকওয়ে) কিছু অংশ গত শনিবার ধসে পড়েছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শেয়ার করুন
The Post Viewed By: 394 People

সম্পর্কিত পোস্ট