চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

সর্বশেষ:

১৫ জুলাই, ২০১৯ | ২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কুসুমবাগের পাহাড় থেকে ৫০ বসতঘর উচ্ছেদ

টানা বর্ষণে পাহাড় ধসের পর নগরীর কুসুমবাগ আবাসিক এলাকার পাহাড় থেকে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা ৫০টি বসতঘর উচ্ছেদ করা হয়েছে। সেখানে বসবাসরত পরিবারের সদস্যদের পাহাড় থেকে সরিয়ে নেয়া হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। টানা বর্ষণে পাহাড়ধসে প্রাণহানি ঠেকাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের টিম এই অভিযান পরিচালনা করে।
চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাহমিলুর রহমান, শারমিন ইসলাম ও মো. ইসমাইল হোসেন একযোগে এই উচ্ছেদ অভিযান চালিয়েছেন। পুলিশ, পরিবেশ অধিদপ্তর, পিডিবি, ওয়াসা এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের কর্মকর্তারাও উচ্ছেদ অভিযানে অংশ নেন।
এছাড়া সিএমপি পুলিশ লাইন পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে যারা ছিল তাদের অধিকাংশ এর আগে নিজ নিজ ব্যবস্থাপনায় সরে গিয়েছে। কিছু মালামাল যা ছিল সেগুলো গতকাল সরিয়ে নিয়েছে। পুলিশের মোবাইল টিম অত্র এলাকার নিরাপত্তার দায়িত্বে ছিলেন।
বর্ষা মৌসুম শুরুর পর থেকেই নগরীর বিভিন্ন পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদে অভিযান চালিয়ে আসছে জেলা প্রশাসন। সম্প্রতি টানা বর্ষণ শুরুর পর অবৈধ বসতি উচ্ছেদের পাশাপাশি হাজার খানেক পরিবারকে পাহাড় থেকে সরিয়ে নেয়া হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 360 People

সম্পর্কিত পোস্ট