চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার ঘটনায় ৭ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০২১ | ৯:৫০ অপরাহ্ণ

চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার অভিযোগে দায়ের করা মামলায় যুব অধিকার পরিষদের সাতজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বাকি তিনজনের বয়স ১৯ বছরের কম হওয়ায় পুলিশের পক্ষ থেকে রিমান্ড চাওয়া হয়নি বলে জানান কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন । শুক্রবার (২২ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

তিনি বলেন, এর আগে আসামিদের সাত দিনের রিমান্ডে আনার আবেদন করেছিলাম আদালতে। আদালত শুনানি শেষে সাতজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। বাকি তিনজনের বয়স ১৯ বছরের কম হওয়ায় রিমান্ড চাওয়া হয়নি। 

যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মো. নাছির, সদস্য সচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, কর্মী ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, ইমন ও ইমরান হোসেনকে রিমান্ডে পেয়েছে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর জেএমসেন হলে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় ১০ জনকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ। ১৬ অক্টোবর চট্টগ্রামের বিজয়া দশমীর দিনে জেএমসেন হলে পূজামণ্ডপে হামলার ঘটনায় ৮৩ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়। মামলা অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়েছে। কোতোয়ালি থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট