চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সড়ক দুর্ঘটনা রোধে গতিসীমা মেনে চলার আহ্বান সিএমপির

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০২১ | ৮:৪১ অপরাহ্ণ

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার ( ২২ অক্টোবর)  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের উদ্যোগে উদযাপিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস- ২০২১।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ। দিবসটি উপলক্ষে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে বন্দর নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে গাড়ির চালক, হেল্পার, যাত্রী এবং পথচারীদের মধ্যে জনসচেতনতা ‌বৃদ্ধির লক্ষ্যে লিফলেট, মাস্ক এবং খাবার বিতরণ করা হয় ও সচেতনতামূলক মাইকিং করা হয়।

সড়ক দুর্ঘটনা রোধে এরই মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে প্রতি সপ্তাহে একবার গণপরিবহন চালক হেল্পারদের মধ্যে সচেতনতামূলক ক্লাস নেয়া হচ্ছে। এছাড়াও জনগণ যেন যানবাহন চলাচলের ক্ষেত্রে যথাযথ গতিসীমা বজায় রfখে, সেক্ষেত্রেও ট্রাফিক বিভাগ সচেষ্ট আছে। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। গতিসীমা মেনে যান চলাচল করলে এই সড়ক দুর্ঘটনা অনেকাংশে রোধে করা সম্ভব।

পাশাপাশি ড্রাইভিং এর সময় ওভারটেকিং এ সতর্ক থাকা, গাড়ি চালানোর সময় বা রাস্তা পারাপারে মোবাইলে কথা না বলা, হেলমেট ব্যবহার, রাস্তা পারাপারে ওভারব্রিজ ব্যবহার ইত্যাদি ট্রাফিক আইন মেনে চলার মাধ্যমে সড়ক দুর্ঘটনা অনেকাংশে রোধ করা যাবে। এ সময় সেখান পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট