চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

২২ অক্টোবর, ২০২১ | ১:০১ অপরাহ্ণ

জেএমসেন হলে হামলা : যুব অধিকার পরিষদের তিন নেতাসহ গ্রেপ্তার ১০

চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে আরও ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
আটককৃতরা ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের নেতৃত্বাধীন যুব অধিকার পরিষদের নেতাকর্মী বলে জানা যায়। বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের সাতকনিয়া ও নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন।
সংবাদমাধ্যমকে কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, যুব অধিকার পরিষদের ওই নেতাদের ‘পরিকল্পনাতেই’ ১৫ অক্টোবর পূজা মণ্ডপে হামলা হয়।
তিনি আরও বলেন, হামলার পর ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও এবং স্থির চিত্র দেখে তাদের চিহ্নিত করা হয়। সব মিলিয়ে ওই ঘটনায় মোট ১০০ জনকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন যুব অধিকার পরিষদ চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক মো. নাছির (২৫), সদস্য সচিব মিজানুর রহমান (৩৭), বায়েজিদ থানা শাখার আহ্বায়ক মো. রাসেল (২৬) এবং ইয়ার মোহাম্মদ (১৮), মো. মিজান (১৮), গিয়াস উদ্দিন, ইয়াসিন আরাফাত (১৯), হাবিবুল্লাহ মিজান (২১), মো. ইমন (২১) ও ইমরান হোসেন।

দুর্গাপূজার মধ্যে কুমিল্লার একটি মন্দিরে ‘কুরআন অবমাননার’ অভিযোগ তুলে ১৩ অক্টোবর কয়েকটি মন্দিরে হামলা ও ভাংচুর চালানো হয়। এর পর দেশের বিভিন্ন জেলায় মন্দিরে ও পূজা মণ্ডপে হামলা হয়।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 430 People

সম্পর্কিত পোস্ট