চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সংবিধানে রাষ্ট্র ধর্ম ইসলাম আছে, থাকবে: হুইপ স্বপন

সন্দ্বীপ সংবাদদাতা

২১ অক্টোবর, ২০২১ | ১০:৩৪ অপরাহ্ণ

সংবিধানে রাষ্ট্র ধর্ম ইসলাম আছে এবং থাকবে। সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের কোন পরিকল্পনা সরকারের নেই বলে মন্তব্য করেছেন সংসদের হুইপ ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্দ্বীপের প্রয়াত সাংসদ দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলামের সাথে সাথে অন্যান্য ধর্মের সহ অবস্থানের অধিকার দেয়া আছে ।

সাম্প্রতিক ধর্মীয় উস্কানিমূলক কর্মকাণ্ডের জন্য লন্ডন থেকে তারেক রহমানকে দায়ী করে তিনি বলেন, তারেক জিয়া যতদিন বেঁচে থাকবে ততদিন বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সন্দ্বীপের মানুষের জন্য দু’হাতে ঢেলে দিয়েছেন। যার কারণে সন্দ্বীপ সাবমেরিনের আলোয় আলোকিত। এসময় আগামী সাত দিনের মধ্যে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি দেয়ার জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশনকে নির্দেশ প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএ।

বৃহস্পতিবার পূর্ব সন্দ্বীপ হাই স্কুল মাঠে অনুষ্ঠিত সভার বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা ও দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানের পুত্র সাংসদ মাহফুজুর রহমান মিতা।

পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শফিকুল মাওলা ও আলাউদ্দিন বেদনের সঞ্চালনায় সভায় অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধকালীন বিএলএফ বাহিনীর কমান্ডার ও রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক ইয়াছিন মামুন, অর্থ সম্পাদক আফতাব খান অমি, সহ সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান
জেবুন্নেছা চৌধুরী জেসি, সদস্য সাহেদ সারোয়ার শামীম, সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন ও পৌর মেয়র মোকতাদের মাওলা সেলিম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানের কনিষ্ঠ পুত্র ও বাউরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, এস এম আনোয়ার হোসেন চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সভাপতি ছিদ্দিকুর রহমান, কৃষক লীগের সভাপতি কামরুল হাসান আলাল, ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন প্রমুখ।

পূর্বকোণ/বণিক/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট