চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ৬

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর, ২০২১ | ১০:৫৪ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। করোনা শনাক্তের হার ০.৩৫ শতাংশ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১৩টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৬৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ২ জন নগরীর বাসিন্দা। আর উপজেলার মধ্যে পটিয়ায় ১ জন ও হাটহাজারীর ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩ জন, চট্টগ্রাম ভেটেরেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরীর বাসিন্দা ৭৩ হাজার ৯১৭ জন, বাকি ২৮ হাজার ২২৫ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরীর, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৬ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট