চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০২১ | ১০:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় এক মৃত্যুর দিনে শনাক্ত ১৩

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও ১৩ জন। করোনা শনাক্তের হার ১.০২ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ জন। গত সোমবার (১৮ অক্টোবর) ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওইদিন ভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছিল।

মঙ্গলবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১২টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ২৬৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ৮ জনই নগরের বাসিন্দা। আর বোয়ালখালীতে ১ জন ও হাটহাজারী উপজেলায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ১ জন এবং ইপিক হেলথকেয়ার ল্যাবে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯১১ জন, বাকি ২৮ হাজার ২১৭ জন বিভিন্ন উপজেলার।
করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৫ জনের।
চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 413 People

সম্পর্কিত পোস্ট