চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০২১ | ১:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে পরীর পাহাড়ে শেখ রাসেল দিবস উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

আজ সোমবার (১৮ অক্টোবর) পরীর পাহাড়স্থ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সকাল ৭টায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে নানা কর্মসূচী পালন করা হয়।

পুস্পস্তবক অর্পণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস.এম রশিদুল হক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, পাসপোর্ট ও ভিসা অফিস, জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি, পানি উন্নয়ন বোর্ড, এলইজিইডি, গণপূর্ত, সড়ক ও জনপথ বিভাগ, রাবার বোর্ড, বিভাগীয় শ্রম দপ্তর, মহিলা বিষয়ক উপ-পরিচালকের কার্যালয়, জেলা সমাজসেবা কার্যালয়, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়, জেলা মৎস্য সম্পদ কর্মকর্তার কার্যালয়সহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ। পুস্পস্তবক অর্পন শেষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল, সকাল সাড়ে ৯টায় শেখ রাসেল দিবস উপলক্ষে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে আয়োজিত কেন্দ্রীয় মূল অনুষ্ঠান সরাসরি সম্প্রচার, দুপুর সাড়ে ১২টায় ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’-প্রতিপাদ্যকে সামনে রেখে ওয়েবিনার অনুষ্ঠান, দুপুর ১টায় সরকারি শিশু সদন ও কারাবন্দি মহিলাদের শিশু সন্তানদের মধ্যে খাবার বিতরণ, দুপুর দেড়টায় পরীর পাহাড়স্থ কালেক্টরেট জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সন্ধ্যা সাড়ে ৬টায় দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও জেলা শিল্পকলা-শিশু একাডেমির প্রশিক্ষণার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 250 People

সম্পর্কিত পোস্ট