চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০২১ | ৮:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পোশাক শিল্পের বাজার সম্প্রসারণে সরকারের সঙ্গে কাজ করবে বিকেএমইএ

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টারস এসোসিয়েশনের (বিকেএমইএ) এর নবনির্বাচিত সহ-সভাপতি গাওহার সিরাজ জামিলের সঙ্গে পরিচালকদের মতবিনিময় অনুষ্ঠিত হয়। মতবিনিময়কালে পরিচালক নবনির্বাচিত সহ- সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি বলেন, শুরু থেকেই নিট পণ্যের বাজার তৈরিতে সরকারের সহযোগিতায় ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে বিকেএমইএ। এরই ধারাবাহিকতায় পোশাকখাতের নতুন বাজার সৃষ্টিতে বিদেশে বাংলাদেশের মিশন এবং সরকারের সর্বোচ্চ নীতি-নির্ধারকদের সঙ্গে এক হয়ে কাজ করবে বিকেএমইএ নবনির্বাচিত পরিচালনা পর্ষদ।

রবিবার (১৭ অক্টোবর) দেওয়ানহাটস্থ ব্যবসায়িক কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময়ে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র নব নির্বাচিত পরিচালক যথাক্রমে রাজিব দাস সুজয়, মির্জা আকবর আলী চৌধুরী, আহমেদ নূর ফয়সাল, মোহাম্মদ সামসুল আজম ও গাজী মো. শহিদ উল্লাহ।

মতবিনিময়কালে বিকেএমইএ সহ-সভাপতি বলেন, সুতার মূল্য বৃদ্ধি বর্তমানে তৈরি পোশাক খাতের হুমকি হয়ে দাঁড়িয়েছে। কয়েকমাস ধরে তুলার মূল্য বেড়েছে ১০৭ পয়েন্ট এবং সূতার মূল্য বেড়েছে ১৫ শতাংশ যা এক দশকের মধ্যে সর্বোচ্চ। বিষয়টি নিয়ে ইতোমধ্যে বিটিএমইএ’র সঙ্গে বিকেএমইএ’র কয়েক দফা বৈঠক হয়েছে।

গাওহার সিরাজ জামিল আরও বলেন, আমরা প্রাথমিকভাবে যেসব উদ্যোগ নিয়েছি সেগুলো হল- করোনায় ক্ষতিগ্রস্ত তুলনামূলকভাবে ছোট গার্মেন্টসকে আর্থিক সহায়তা প্রদান করা। এ বিষয়ে বিকেএমইএ ও আইএলও ইতোমধ্যে উদ্যোগে গ্রহণ করেছে। তিনি আরো আশাবাদ ব্যক্ত করে বলেন, চট্টগ্রাম বিকেএমইএ কার্যালয়ের মাধ্যমে সকল সদস্যকে ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হবে। এছাড়াও তিনি দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিন, সহকারী সচিব হিমেল বডুয়া প্রমুখ।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 263 People

সম্পর্কিত পোস্ট