চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০২১ | ৮:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এক মাসের মধ্যে ডিজিটাল মূল্য তালিকা হবে : জেলা প্রশাসক

আমাদের যাতে মোবাইল কোর্ট পরিচালনা করতে না হয় সে ব্যবস্থা করেন। আমরা ডিজিটাল মূল্য তালিকা করে দিব । এক মাসের মধ্যে ডিজিটাল মূল্য তালিকা টাঙ্গাতে হবে। আমরা এটা নিশ্চিত করব। বাজারে যদি কোনো সমস্যা দেখি আমরা সরাসরি বাজার কমিটিকে ধরব। ভেজালের বিষয়েও আমরা কঠোর অবস্থানে আছি। যদি ভেজালের কোনো খবর পাই সঙ্গে সঙ্গে খবর দেবেন। ব্যবস্থা নেব। ওজনে কোনো হেরফের হলে আমাদের জানাবেন৷ চাঁদাবাজির ভোগান্তির বিষয়েও আমরা দেখবো। রবিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোমিনুর রহমান এসব কথা বলেন।

এসময় তিনি টিসিবির পণ্য সকাল সাড়ে ৭টার দিকে বিক্রি শুরুর পরামর্শ দেয়ার পাশাপাশি দেশকে এগিয়ে নিতে প্রত্যেককে নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করার কথা বলেন। তিনি আমদানিকারকদের সঙ্গে একটা সভা করার কথা জানান ৷

তিনি বলেন উচ্চ পর্যায়ে আমাদের একটি কমিটি দরকার। বাজার মূল্য নিয়ন্ত্রণ বা বাজার মনিটরিং কমিটি গঠন করার সুপারিশ দেব। যাতে তারা এটি মনিটরিং করতে পারে। বন্যা হয় ভারতে দাম বাড়ে বাংলাদেশ। কেন? এত টাকা কেন লাগবে। এত বড়লোক হয়ে কী হবে। করোনায় অনেক মানুষ চলে গেছেন। হাসপাতালে বেড পায়নি অনেকে। নিজেদের সচেতন হতে হবে। সংশ্লিষ্ট সবাইকে নিয়ে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করব। যাতে কেউ আমাদের দোষ বলতে না পারে। প্রথমে আমরা সতর্ক করব। পরে কঠোর হব।

সভায় ব্যবসায়ী ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা তাদের মতামত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের কাছে ব্যক্ত করেন। উপস্থিত ছিলেন চাক্তাই আড়তদার কমিটির সভাপতি আহসান খালেদ, রিয়াজউদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুক শিবলী মতামত প্রেস করেন। উপস্থিত ছিলেন  অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ শাখা) মাসুদ কামাল, চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ সুমনী আক্তার, চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ প্রমুখ।  

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 239 People

সম্পর্কিত পোস্ট