চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ৩:০১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , কক্সবাজার

ভেসে আসা ট্রলারে ৬ মৃতদেহ

কক্সবাজার সৈকত জীবিত উদ্ধার ২, নিখোঁজ ৭

কক্সবাজার সাগর তীরে ভেসে আসা একটি ফিশিং ট্রলার থেকে অজ্ঞাত ৬ জন জেলের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় দুইজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টার দিকে সমুদ্র সৈকতের কক্সবাজার সি-গাল পয়েন্ট থেকে এসব মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ট্রলার থেকে জীবিত উদ্ধার হয়েছে মো. জুয়েল (২৩) ও মনির আহমদ (৫০) নামে দুই জেলে। একই সৈকত পয়েন্ট থেকে তাদের উদ্ধার করে বিচ কর্মী ও লাইফগার্ড কর্মীরা। জেলা প্রশাসনের নিয়োজিত সৈকতের বিচ কর্মী খোরশেদ ও মাহাবুবু জানান, ভোরে সি-গাল পয়েন্টে একটি মাছ ধরার বোট ভেসে আসে। সেখানে গিয়ে দেখা যায় বোটের ভিতরে কয়েকজন জেলে মৃত অবস্থায় পড়ে আছে।

বিষয়টি তাৎক্ষণিক প্রশাসনকে অবগত করা হয়। জীবিত উদ্ধার মনির আহমদ জানান, গত তিনদিন আগে সাগরে তাদের ট্রলার ডুবে যায়। এরপর ভাসতে ভাসতে কক্সবাজার উপকূলে চলে আসে। ডুবে যাওয়া ট্রলারটি চরফ্যাশনের মিন্টু মাঝির বলেও জানান তিনি। উদ্ধার হওয়া মনির আহমদ ও জুয়েলকে মুমূর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাহীন আব্দুর রহমান জানান, জীবিত উদ্ধার দু’জনের অবস্থা তেমন ভালো না। তারা বেশি কথাও বলতে পারছে না। এদিকে মৃতদেহগুলোর প্রত্যেকের শরীরে কোনো ধরনের বস্ত্র নেই এবং অঙ্গ-প্রত্যঙ্গ পচে দুর্গন্ধ বের হয়েছে। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান জানান, গতকাল বুধবার ভোরে স্থানীয়দের মাধ্যমে খবর আসে একটি মাছ ধরার ট্রলার ডুবন্ত অবস্থায় সাগরের কূলে আটকা পড়েছে। এ খবরে ট্যুরিস্ট পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় ট্রলারটির বাইরে ৪ জন ও ভেতরে ৩ জন লোক পড়ে রয়েছে। এ সময় তাৎক্ষণিক কক্সবাজার সদর থানা পুলিশের সহায়তায় ট্যুরিস্ট পুলিশ উদ্ধার অভিযানে অংশ নেয়। ৬ জনকে মৃত অবস্থায় উদ্ধার ও একজনকে জীবিত উদ্ধার করা হয়। একই সময় শৈবাল পয়েন্ট থেকে আরেকজনকেও জীবিত উদ্ধার করা হয়েছে।
ভোলা চরফ্যাশন বোট মালিক সমিতির বরাত দিয়ে কক্সবাজারে বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, ডুবে যাওয়া ট্রলারটি চরফ্যাশনের মিন্টু মাঝির। এ ট্রলারে ১৫ জন জেলে ছিল। জেলেরা সবাই চরফ্যাশনের। তবে এখনো নিখোঁজ রয়েছে ৭ জেলে। কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. খায়েরুজ্জামান জানান, খবর পেয়ে ভেসে আসা ট্রলার থেকে ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। মুমূর্ষ অবস্থায় দুইজনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর চট্টগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে নিহতদের নামসহ বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট