চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সিআইইউতে কর্পোরেট এক্সেল প্রশিক্ষণ কর্মশালা

১১ জুলাই, ২০১৯ | ২:০৫ পূর্বাহ্ণ

দৈনন্দিন জীবনে মাইক্রোসফট এক্সেলের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। তাই শিক্ষার্থীদের এই বিষয়ে প্রায়োগিক ধারণা দিতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো দিনব্যাপী কর্পোরেট এক্সেল প্রশিক্ষণ কর্মশালা। সম্প্রতি নগরীর জামাল খান ক্যাম্পাসে সিআইইউর মাল্টিমিডিয়া ল্যাবে ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব (আইএফসি) এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে ক্লাবের সদস্যদের পাশাপাশি সিআইইউ বিজনেস স্কুলের একাধিক শিক্ষার্থী অংশ নেন। কর্মশালার প্রধান আলোচক ছিলেন ডাক বিভাগের চালু করা ডিজিটাল ফিন্যানশিয়াল সার্ভিস ‘নগদ’ এর জোনাল সেলস ম্যানেজার মোহাম্মদ সাইফ উদ্দিন মাহমুদ। তিনি ডাটা এন্ট্রি, ফিল্টারিং, বিভিন্ন ফর্মুলা, গ্রেডিং, এক্সেল প্রেজেন্টেশন, পিভট টেবিলসহ নানা বিষয় সুন্দরভাবে উপস্থাপন করেন। সবার অংশগ্রহণ আর প্রাণবন্ত আলোচনায় পুরো আয়োজনটি হয়ে উঠে জমজমাট।
কর্মশালার ফাঁকে ফাঁকে প্রধান বক্তা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। পরে অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের ভেতর সনদপত্র বিতরণ করা হয়।
কর্মশালা আয়োজনের বিষয়ে জানতে চাইলে সিআইইউর ফিন্যান্স এন্ড ইকোনমিক্স বিভাগের প্রধান ও ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, একজন শিক্ষার্থীর দক্ষতা যাচাইয়ের জন্য কেবল সিজিপিএ যথেষ্ট নয়। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট