চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ১:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, টেকনাফ

টেকনাফে উপ-নির্বাচন

২ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

টেকনাফে ২টি ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। দুজনই হ্নীলা ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। এরা হলেন আ.লীগ নেতা সিরাজুল ইসলাম সিকদার ও আলী আকবরপাড়ার হারুনুর রশিদ। ঘোষিত তপশীল মতে, গত ৯ জুলাই (মঙ্গলবার) ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। বর্তমানে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ৩ জন। ৩ জনই হেভিওয়েট প্রার্থী। এরা হলেন সাবেক এমপি অধ্যাপক মো. আলীর পুত্র নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ মাহমুদ আলী, সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন চৌধুরী ও সাবেক চেয়ারম্যান প্রয়াত মাস্টার মীর কাসেমের পুত্র মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
অপরদিকে সাবরাং ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসন-১ (ওয়ার্ড নং-১, ২, ৩) পদে আমিনা খাতুন, শাহেনা বেগম ও ছেনুয়ারা বেগম তিন জনের কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।
জানা যায়, ১৪ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ৩০ জুন মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে মোট ৮ জন প্রার্থী রিটার্নিং অফিসার টেকনাফ উপজেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। তম্মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদে ৩ জন। হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন সাবেক এমপি মো. আলীর পুত্র নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ মাহমুদ আলী, আ.লীগ নেতা সিরাজুল ইসলাম সিকদার, সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন চৌধুরী, আলী আকবরপাড়ার হারুনুর রশিদ ও সাবেক চেয়ারম্যান প্রয়াত মাস্টার মীর কাসেমের পুত্র মীর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। সাবরাং ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসন-১ (ওয়ার্ড নং-১, ২, ৩) পদে আমিনা খাতুন, শাহেনা বেগম ও ছেনুয়ারা বেগম।
৫ জুলাই ২টি পদে দাখিলকৃত ৮ জন প্রার্থীর মনোনয়নপত্রই সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার কতৃক বাছাই শেষে বৈধ ঘোষণা করেন।
গত ৯ জুলাই মঙ্গলবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে ২ জন চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় বর্তমানে হ্নীলা ও সাবরাং ইউনিয়নের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়াল মোট ৬ জন। তম্মধ্যে হ্নীলায় ৩ জন ও সাবরাং ৩ জন। গত ১০ জুলাই এই ৬ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচকে আনোয়ার সিআইপি ও ৪ নং সাবরাং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসন-১ (ওয়ার্ড নং-১, ২, ৩) আয়েশা বেগম স্ট্রোক করে ইন্তেকাল করায় আসন ২টি শুন্য ঘোষণা করা হয়েছিল।
টেকনাফ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঘোষিত তপশীল মতে উক্ত দুই ইউনিয়নের উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৫ জুলাই।

The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট